রাজশাহী মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


স্টোকসের মতো বন্ধু পেয়ে  আমি আনন্দিত: মঈন আলী


প্রকাশিত:
২৯ আগস্ট ২০১৯ ০১:২৮

আপডেট:
২১ মে ২০২৪ ০৫:৩৮

ছবি: মঈন-স্টোকস

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে বন্ধু হিসেবে পেয়ে আনন্দিত আরেক ইংলিশ অলরাউন্ডার মঈন আলি।স্টোকস তার সঙ্গে খেলা সেরা ক্রিকেটার বলে মঈনের ভাষ্য। চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্টোকসের দুর্দান্ত পারফর্মে ইংল্যান্ডের ঐতিহাসিক জয়ের পর এমন মন্তব্য করেন তিনি।

ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে স্পিনার মঈন আলি বলেন, আমাদের প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছে স্টোকস। এর ৬ সপ্তাহ পর হেডিংলিতে মহাকাব্যিক ইনিংস খেলে অ্যাশেজে আমাদের স্বপ্ন বাঁচিয়ে রাখল সে। সত্যি আমার কাছে তা অনন্য। সর্বকালের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। যদিও ইংলিশ ক্রিকেট ইতিহাসে স্যার ইয়ান বোথামকে সেরা অলরাউন্ডার ধরা হয়। তার পরে মানা হয় অ্যান্ড্রু ফ্লিনটফকেও। তবে মঈনের দাবি, ইতিমধ্যে দুজনকে ছাড়িয়ে গেছেন স্টোকস।

তিনি বলেন, অতীতে ইয়ান বোথাম ও অ্যান্ড্রু ফ্লিনটফের মতো গ্রেট খেলোয়াড় ছিলেন। আমরা এখন আরেকজন কিংবদন্তি দেখতে পাচ্ছি। যার পারফরম্যান্স আগের সবকিছুকে ছাড়িয়ে গেছে। দুজনকেই পেছনে ফেলেছে সে।

প্রসঙ্গত,স্টোকস এটেস্টে অপরাজিত ১৩৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে ইংল্যান্ডকে ১ উইকেটের অকল্পনীয় জয় এনে দেন। ফলে অজিদের বিপক্ষে ৫ ম্যাচ অ্যাশেজ সিরিজে ৩ টেস্ট শেষে ১-১ সমতা আনতে সক্ষম হয় জো রুট বাহিনী। সিরিজের চতুর্থ টেস্ট আগামী ৪ সেপ্টেম্বর মাঠে গড়াবে।

 

আরপি/ আআ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top