রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


১০ বছরে সেরা বাংলাদেশি ব্যাটসম্যান যারা


প্রকাশিত:
৭ জানুয়ারী ২০২০ ০৮:৪৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:০০

ছবি: সংগৃহীত

২০১০ থেকে ২০১৯ সাল থেকে এক দশকে দেশের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তিন ফরম্যাটে শীর্ষে তারা।

টেস্ট ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাটে ৪৬ টেস্টে ৮টি সেঞ্চুরি আর ২৫টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৭১৯ রান সংগ্রহ করেছেন দেশেসেরা ওপেনার তামিম ইকবাল।

টেস্টে দেশের হয়ে গত এক দশকে দ্বিতীয় সর্বোচ্চ ৩ হাজার ৫৩১ রান করেছেন মুশফিকুর রহিম। আর তৃতীয় সর্বোচ্চ ৩ হাজার ১৪৭ রান করেছেন সাকিব আল হাসান।

টেস্টে চতুর্থ সর্বোচ্চ ২ হাজার ৬৯৪ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২ হাজার ৬৫৭ রান করেছেন মুমিনুল হক সৌরভ।

ওয়ানডে ক্রিকেটে এক দশকে রান সংগ্রহে শীর্ষে মুশফিকুর রহিম। জাতীয় দলের এ নির্ভরযোগ্য ব্যাটসম্যান ১৫৭ ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরি আর ৩৩টি ফিফটির সাহায্যে ৫ হাজার ১৭৮ রান করেন মুশফিক।

টেস্টে এক দশকে দেশের হয়ে সর্বোচ্চ রান করা তামিম ইকবাল ওয়ানডেতে ১৩৮ ম্যাচে ৯টি সেঞ্চুরি আর ৩৬টি ফিফটির সাহায্যে করেন ৫ হাজার ২৮ রান। আর ১৩১ ম্যাচ খেলে ৫টি সেঞ্চুরির আর ৩৫টি ফিফটির সাহায্যে তৃতীয় সর্বোচ্চ ৪ হাজার ২৭৬ রান করে সাকিব আল হাসান।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের হয়ে ৬৫ ম্যাচ খেলে ৯টি ফিফটির সাহায্যে ১ হাজার ৪৩৮ রান করেন সাকিব আল হাসান। ৫৯ ম্যাচে এক সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ৩৯৬ রান করেন তামিম ইকবাল। আর ৭৫ ম্যাচে ৪টি ফিফটির সাহায্যে ১ হাজার ৩৬৪ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top