রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


মেসিকে বার্সার নতুন প্রস্তাব


প্রকাশিত:
২১ ডিসেম্বর ২০১৯ ০৩:৫৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৬:২৩

ছবি: লিওনেল মেসি

আর্জেনটাইন তারকা লিওনেল মেসির সাথে নতুনভাবে চুক্তির আগ্রহ প্রকাশ করেছে বার্সেলোনা। সংশয়ের মধ্যেই বার্সা সমর্থকদের জন্য ‘সুখবর’ দিয়েছে ‘মুন্দো দেপোর্তিভো’।

স্প্যানিশ সংবাদমাধ্যমটির খবর, মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দিতে যাচ্ছে বার্সেলোনা। ২০২১ সাল পর্যন্ত কাতালানদের সঙ্গে ‍চুক্তি আছে মেসির। এরপরও চলতি মাসে ষষ্ঠ ব্যালন ডি’অর হাতে তোলা আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে এখনই চুক্তি নবায়নের ইচ্ছা বার্সার। চুক্তির মেয়াদটা আরও দুই বছর বাড়িয়ে ২০২৩ সাল পর্যন্ত করতে চাইছে তারা- এই খবর দিয়ে ‘মুন্দো দেপোর্তিভো’ লিখেছে, শিগগিরই বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ আলোচনায় বসতে যাচ্ছেন মেসির সঙ্গে।

বড়দিনের আগে আগামীকালই (শনিবার) শেষ ম্যাচে নামছে বার্সেলোনা। খেলা শেষ করে ছুটি কাটাতে মেসি চলে যাবেন আর্জেন্টিনায়। তার রোজারিওর বাড়িতেই নাকি চুক্তি নবায়নের আলোচনায় বসতে চাইছেন বার্তোমেউ। স্প্যানিশ পত্রিকাটির খবর, সামনের সপ্তাহে মেসি ও তার বাবা হোর্হে মেসির সঙ্গে ‍আনুষঙ্গিক কথাবার্তা সারবেন বার্সেলোনা সভাপতি।

২০২১ সালে সভাপতির মেয়াদ শেষ হবে বার্তোমেউয়ের। ওটাই আবার মেসির চলতি শেষ বছর। যদিও বার্সেলোনা প্রধান ভক্তদের আশ্বস্ত করেছেন, ন্যু ক্যাম্প ছেড়ে যাবেন না তাদের অধিনায়ক। কিন্তু কাতালানদের দেওয়া আজীবন চুক্তির প্রস্তাব মেসি ফিরিয়ে দেওয়াতেই তো জল্পনা ডালপালা মেলেছে।

অবশ্য বার্তোমেউ আগেই সমর্থকদের জানিয়ে রেখেছেন, তার আশা মেসি আরও পাঁচ বছর খেলবেন লাল-নীল জার্সিতে। ক্লাবের প্রতি মেসির ভালোবাসা ফুটে উঠেছিল তার এই কথায়, ‘লিওনেল মেসি আমাদের সঙ্গে আরও দুই, তিন, চার কিংবা পাঁচ বছর খেলবে। এতে আমার কোনও সন্দেহ নেই। অবশ্য সিদ্ধান্তটা তার ওপরই নির্ভর করছে। তবে সে কিন্তু কয়েক সপ্তাহ আগেই বলেছে, বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করতে চায়।’

তবে মেসির চলমান চুক্তি ২০২১ সালে শেষ হলেও সামনের গ্রীষ্মের পরই ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার সুযোগ থাকছে। চুক্তির শর্ত হিসেবে ২০২০ সালের জুনে ইচ্ছা করলেই তিনি বার্সেলোনা ছাড়তে পারবেন, সেক্ষেত্রে কাতালানদের কিছু করার সুযোগ থাকবে না।

শঙ্কাটা এই কারণে আরও বেশি। তাই ২০১৯ সাল শেষ হওয়ার আগেই চুক্তির আলোচনায় বসতে ইচ্ছুক বার্সেলোনা। ‘মুন্দো দেপোর্তিভো’র খবরে তেমনই ইঙ্গিত।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top