রাজশাহী সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


তাসকিনকে নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের


প্রকাশিত:
১৪ মে ২০২৪ ১৩:৪৯

আপডেট:
২০ মে ২০২৪ ০৬:১২

 ছবি:সংগৃহিত

বিশ্বকাপের বাকি আর মাত্র ১৬ দিন। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। ২০ দলের মাঝে বাকি আছে কেবল পাকিস্তান।

মঙ্গলবার (১৪ মে) দুপুর সাড়ে ১২টায় বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের প্রায় সবকিছুই যেন চূড়ান্ত। এমন সময়েই ‘বিনা মেঘে বজ্রপাত’ হয়ে এলো তাসকিন আহমেদের ইনজুরি। বাংলাদেশের পেস বোলিং আক্রমণের সবচেয়ে বড় ভরসা যিনি, তিনিই পড়েছেন ইনজুরিতে। আর সেটা ঠিক কোনমাত্রার ইনজুরি তা নিয়ে এখন পর্যন্ত ধোঁয়াশার মাঝে ক্রিকেট ভক্তরা।

তাসকিনকে নিয়েই বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করল বাংলাদেশ। দুই থেকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। এই বিশ্রামের অর্থ, তাসকিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ মিস করছেন সেটা নিশ্চিত। বাকি থাকছে বিশ্বকাপ। যেখানে বাংলাদেশের প্রথম ম্যাচ জুনের ৮ তারিখ। সেই হিসেবে তাসকিনের হাতে সময় আছে ২৪ দিন।

দুই থেকে তিন সপ্তাহের বিশ্রাম শেষ হয়ে যাবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে। তবে বিশ্বকাপের আগে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তাসকিন শেষ পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও আমেরিকার বিপক্ষে প্রস্তুতিমূলক এই সিরিজে খেলছেন না। থাকবেন বিশ্রামে।

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল
তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, শেখ মেহেদী, রিশাদ হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

আগামী ১৫ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে নাজমুল হোসেন শান্তদের। এর পর ২১, ২৩ ও ২৫ মে স্বাগতিক দলের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে তারা। সিরিজটি খেলতে না পারলেও দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাবেন তাসকিন। সেখানেই পুনর্বাসন প্রক্রিয়া হবে তার।

উল্লেখ্য, আইসিসিতে পাঠানো বিশ্বকাপের ১৫ সদস্যের দলে পরিবর্তন আনার শেষ সময় ২৫ মে। দলের সঙ্গে থেকে তত দিনে তাসকিন ফিট হতে পারলে বিশ্বকাপ দলে থাকবেন। নয়তো দল রেখে ফিরতে হবে দেশে।

 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top