রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


খেলা হলে না ভারতের ট্রফি


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০২৩ ১২:৪২

আপডেট:
১৯ নভেম্বর ২০২৩ ১৩:০৪

বিশ্বকাপ ফাইনালের মঞ্চ প্রস্তুত। ফাইনালে আজ মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হওয়ার কথা এই মহারণ। তার আগে দুপুর দুইটায় টস। সব আয়োজনের পরেও খেলা বাতিল হতে পারে। বৃষ্টি ভেস্তে দিতে পারে সব।

আজ বৃষ্টি হলে কি হবে ট্রফির ভাগ্যে? কে চ্যাম্পিয়ন হবে? কে হাসবে শেষ হাসি- তা নিয়ে ক্রিকেট ভক্তদের কৌতুহলের শেষ নেই।

বৃষ্টির বা অন্য কারণে আজ খেলা বাতিল হলেও দুঃশ্চিন্তা করার কিছু নেই। কেননা রিজার্ভ ডে রয়েছে। আজ যদি সম্পূর্ণ খেলা না হয়, তাহলে বাকি অংশ হবে সোমবার।

তবে চেষ্টা করা হবে প্রথম দিনেই খেলা শেষ করার। নিয়ম অনুযায়ী ম্যাচের ফলাফলের জন্য দু’দলকেই কমপক্ষে ২০ ওভার করে খেলতে হবে। তা সম্ভব না হলেই খেলা গড়াবে সোমবারে।

তারপও সমস্যা রয়েছে। বৃষ্টির বা অন্য কারণে সোমবারেও যদি খেলা সম্ভব না হয় বা শেষ করা সম্ভব না হয় তাহলে কী হবে? তার উত্তর হচ্ছে- ট্রফি ভারতের ঘরে।

হিসাবটা পরিস্কার। লিগ পর্বে সব দল সবার সঙ্গে খেলেছে। সেখানে পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়ার তুলনায় ভাল জায়গায় ছিল ভারত। ভারত লিগ পর্বের সব ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে ছিল।

অন্য দিকে প্যাট কামিন্সের দল ৭টি ম্যাচ জিতে ১৪ পয়েন্ট নিয়ে ছিল পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। সেই ফলাফলের ভিত্তিতেই চ্যাম্পিয়ন হবে ভারত। তৃতীয়বারের জন্য বিশ্বকাপ জিতবে ভারত।

আরপি/ আইএইচ


বিষয়: ট্রফি


আপনার মূল্যবান মতামত দিন:

Top