রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২৩ ০০:১৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৭:৫৮

ছবি: পুরস্কার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭) এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী জেলা পর্যায়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

টুর্নামেন্টে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭) পর্যায়ে চ্যাম্পিয়ন পবা উপজেলা, রানার আপ মোহনপুর উপজেলা দল। টুর্নামেন্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) পর্যায়ে পবা উপজেলা দল চ্যাম্পিয়ন আর রানার আপ বাগমারা উপজেলা দল।

আরও পড়ুন: ডেঙ্গু জ্বরে আরও ১০ জনের মৃত্যু, নতুন ভর্তি ২০৪৭

সিটি কর্পোরেশন পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) থানা পর্যায়ে চ্যাম্পিয়ন রাজপাড়া থানা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭) পর্যায়ে চ্যাম্পিয়ন শাহমখদুম থানা। টুর্নামেন্টে সেরা খেলোয়াড়বৃন্দকে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্রীড়ার বিকাশ ও যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে সব ধরণের ক্রীড়া প্রতিযোগিতা অব্যাহত রেখেছেন। তৃণমুল পর্যায়ে ফুটবলকে আরো উজ্জীবিত করতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যার ফলস্বরূপ নারী ফুটবলে একটি সাফল্য অর্জিত হয়েছে। ক্রিকেটে আমাদের ভালো অর্জন হয়েছে। একইভাবে ক্রিকেটের ন্যায় ফুটবলসহ দেশীয় সকল খেলার আয়োজন করতে হবে। রাজশাহী জেলা প্রশাসন এ বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। রাজশাহীর ক্রীড়াঙ্গনের উন্নয়নে আরও কাজ করতে চাই। আগামীতে কাউন্সিলর গোল্ডকাপ টুর্ণামেন্ট আয়োজন করা হবে।

তিনি বলেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। কেননা খেলাধুলার মাধ্যমে নিজ অঞ্চলের সুনাম দেশে-বিদেশে ছড়িয়ে দেয়া সম্ভব।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আনিসুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি উপ-পুলিশ কমিশনার বিভূতি ভূষন বানার্জী, সহকারী পুলিশ সুপার ন.ম নিয়ামত উল্লাহ, যুব উন্নয়ন অধিদপ্তর উপ-পরিচালক এটিএম গোলাম মাহবুব, জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু, জেলা মহিলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক রাফিকা খানম ছবি, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও রাজশাহী জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায়, রাজশাহী জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনুষ্ঠানে পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোঃ হাসানাত, মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা, বাগমারা উপজেলা নির্বাহী অফিসার এ.এফ.এম আবু সুফিয়ান, সহকারী কমিশনার পবা অভিজিত সরকার, জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top