রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


প্রথম দিনে মাস্টার ক্রিকেট কার্নিভালের চারটি ম্যাচ অনুষ্ঠিত


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০১৯ ১০:৪২

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৬:০১

 

মাষ্টার ক্রিকেট কার্নিভালের (এমসিসি) প্রথম দিনের খেলায় চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উদ্বোধনী দিনে শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম ও মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দুইটি করে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়।

পৃথক এই ম্যাচগুলোতে জয় পেয়েছে কিংস ইলেভেন সিল্কসিটি, পদ্মা ওয়ারিয়ার্স, রাজশাহী রয়েলস ও রাজশাহী রাইডার্স।

দিনের প্রথম খেলায় শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে কিংস ইলেভেন সিল্ক সিটি গতবারের চ্যাম্পিয়ন ফাইটার রাজশাহীকে ২ উইকেটে পরাজিত করে।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় কিংস ইলেভেন সিল্ক সিটি। নির্ধারিত ২০ ওভারে ফাইটার রাজশাহী ৯ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে টনি ১৩ বলে ৩২ ও জিয়া ২৭ বলে ২৭ রান করেন। কিংস ইলেভেনের বোলার লালন ৪ রানে ও রফিক ৬ রানে ২টি করে উইকেট লাভ করেন।

১২৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌছে যায় কিংস ইলেভেন। দলের পক্ষে টিংকু ৩৭ ও শিপলু ৩১ রান করেন। ফাইটারের জামাল ২১ রানে ২ উইকেট নেন।

একই মাঠে অপর খেলায় পদ্মা ওয়ারিয়ার্স ২২ রানে হারিয়েছে ব্লেজিং বরেন্দ্রকে। টস জিতে পদ্মা ওয়ারিয়াসের অধিনায়ক কবীর তুহিন ব্যাট করার সিদ্ধান্ত নেন। ৮ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে দলটি। দলের পক্ষে তাহের ৪২ বলে ৭৪ রান ও ব্রাইট ২২ বলে অপরাজিত ৩৬ রান করেন। ব্লেজিংয়ের মুকুল ও রানা ২টি করে উইকেট নেন।

অন্যদিকে, মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দুইটি ম্যাচের প্রথম খেলায় নর্দান টাইটানকে ৫ উইকেটে পরাজিত করেছে রাজশাহী রয়েলস। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নর্দান টাইটান।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৩ রান করে নর্দান। দলের পক্ষে টনি ২৮ রান ও ফরহাদ ২২ রান করেন। রাজশাহী রয়েলস্’র সাইদ ১৪ রানের বিনিময়ে ২ উইকেট নেন।

১২৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৮ ওভারে জয় নিশ্চিত করে রাজশাহী রয়েলস। দলের পক্ষে সাইদ অপরাজিত ৩৯ রান ও টরে অপরাজিত ২৬ রান করেন। নর্দানের মঞ্জু ও সোহেন ২টি করে উইকেট লাভ করেন।

একই মাঠে অপর খেলায় রাজশাহী রাইডার্স ২৩ রানে পরাস্ত করেছে রাজশাহী চ্যালেঞ্জারকে। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজশাহী রাইডার্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে রাইডার্স। দলের পক্ষে সৈকত অপরাজিত ৫৩ রান ও লাব্বু ৩৪ রান করেন। বিপক্ষ দলের মুক্তা ১৬ রানের বিনিময়ে ৩ উইকেট নেন।

জবাবে ১৫০ রান তাড়া করতে নেমে মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় চ্যালেঞ্জার। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করেন তারা। দলের পক্ষে সাকিল ২২ রান করেন। রাইডারের ভিকু ১৪ রানে ২ উইকেট লাভ করেন।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top