রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


১৩৭৮০ কোটি টাকায় সৌদির পথে মেসি


প্রকাশিত:
৩০ মে ২০২৩ ২৩:১৭

আপডেট:
২৩ মে ২০২৪ ০২:৪৫

ফাইল ছবি

ফরাসি ক্লাব পিএসজিকে লিওনেল মেসি বিদায় জানাতে চলেছেন, এটা এখন অনেকটাই নিশ্চিত। কেননা ক্লাবটি নতুন করে চুক্তি করার প্রস্তাব দিলেও মেসি সাড়া দিচ্ছেন না, এমনটাই জানিয়েছে বিভিন্ন ফরাসি গণমাধ্যম। ফলে ক্লাবটির সাথে চুক্তি নবায়ন না করায় আসছে জুনে ফ্রি এজেন্ট হবেন তিনি।

তাই এ আর্জেন্টাইন জাদুকরের ভবিষ্যৎ গন্তব্য নিয়ে চলছে জল্পনা কল্পনা। এর মাঝে গুঞ্জন আসে শৈশবের ক্লাব বার্সেলোনায় যাচ্ছেন লিও। তবে সৌদি আরবের ফুটবলে খেলার জন্য বড় অঙ্কের প্রস্তাব পেয়েছেন মেসি। আর সে প্রস্তাবে রাজি হয়েছেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। এমনটায় জানায় ফ্রান্সের বিভিন্ন গণমাধ্যম।

এদিকে ফ্রান্সের সংবাদমাধ্যম ফুত মেরকাতো জানায়, সৌদি আরবের ফুটবলে মেসির খেলার প্রস্তাবটা এসেছে দেশটির প্রো লিগের ক্লাব আল হিলাল থেকেই। তবে সেই প্রস্তাবের অঙ্কটা বিশাল। মেসিকে দুই বছরের জন্য ১২০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরব। বাংলাদেশি মুদ্রায় যা ১৩৭৮০ কোটি টাকা। অন্যদিকে পর্তুগিজ তারকা রোনালদো সৌদি আরবের ক্লাব আল নাসরে যত বেতন পান, মেসিকে দেওয়া প্রস্তাবটা তার প্রায় দ্বিগুণ।

অপরদিকে এর আগে সৌদি আরবের এমন প্রস্তাবের খবর আগেই দিয়েছিল বার্তা সংস্থা এএফপি। তাদের খবরে তখন বলা হয়েছিল, মেসিকে ১ বছরের জন্য ৬০ কোটি ইউরো দেওয়ার প্রস্তাব দিয়েছে সৌদি আরব। সেই প্রস্তাবে রাজি হয়ে এরই মধ্যে চুক্তি সেরে ফেলেছেন মেসি। সে সময় মেসির বাবা অবশ্য সেটিকে মিথ্যা খবর বলে উড়িয়ে দিয়েছিলেন।

এদিকে আর্থিক সংকটের বাধা থাকলেও, বার্সা-ন্যু ক্যাম্পে মেসির ফেরার ব্যাপারে আলোচনা করছেন জোরেশোরে। আর্জেন্টাইন মহাতারকা ফিরলে তাকে অধিনায়কের আর্মব্যান্ড দিতে চায় বার্সেলোনা, এমনটায় (২৭ মে) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদনে জানায়।

২০২১ সালে ফরাসি ক্লাবে যাওয়ার আগেও কাতালান জায়ান্টদের নেতৃত্ব দিয়েছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। তার বিদায়ের পর সার্জিও বুশকেটস আর্মব্যান্ড পান। এদিকে বুশকেটস এই মৌসুমেই বার্সা ছেড়ে দিয়েছেন, এবং তার সাথে জর্ডি আলবাও ছেড়েছেন। ইতিমধ্যে এই দুই তারকার শিরোপার উল্লাসের দিন গার্ড অফ অনার দিয়েছে সতীর্থরা।

ফলে মেসি কাতালানে আসার দরজাটা আরও পরিষ্কার হয়ে যাচ্ছে, যদি না কোনও আর্থিক সমস্যা হয়ে থাকে ক্লাবটির। আর এর মধ্যে সৌদি আরবের ক্লাব আল হিলাল থেকে এমন প্রস্তাব- নতুন গন্তব্য নিয়ে জল্পনা কল্পনা আরও বাড়ল।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top