রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


সেহরির সময় মাঠে নামছে ‘নতুন’ ব্রাজিল, জেনে নিন বিস্তারিত


প্রকাশিত:
২৬ মার্চ ২০২৩ ০৫:৫১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৪:১২

ফাইল ছবি

কাতার বিশ্বকাপের পর্দা নেমেছে তিন মাস হলো। বিশ্বকাপের পর আবারো মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবলের লড়াই। একদিকে প্রীতি ম্যাচ, অন্যদিকে ২০২৪ সালের ইউরো কাপের বাছাই পর্বের দ্বৈরথ। এদিকে কাতার বিশ্বকাপে ব্যর্থতা ভুলে নতুনভাবে শুরু করতে মাঠে নামছে ব্রাজিল।

আজ ফিফা প্রীতি ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ গেল বিশ্বকাপে চমক দেখানো উত্তর আফ্রিকার দেশ মরক্কো। সেহরির সময় শুরু হবে মরক্কোর বিপক্ষে ২০২৬ হেক্সা মিশনের যাত্রা।

বাংলাদেশ সময় ২৬ মার্চ (আগামীকাল) রাত ৪.০০ মিনিটে মরক্কো মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে ব্রাজিলকে আতিথ্য দেবে আশরাফ হাকিমির দেশ। এছাড়া তিতের বিদায়ের পর ভাঙা-গড়া শুরু হয়ে গেছে সেলেসাও দলের। তার অংশ হিসেবেই আজ অন্তর্র্বতী কোচ র‍্যামন মেনেজেসের অধীনে নামছে নতুন এক ব্রাজিল।

মরক্কোর বিপক্ষের এই প্রীতি ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মিডফিল্ডার ক্যাসেমিরোকে। দলের সবচেয়ে বড় তারকা নেইমার ইনজুরিতে। এছাড়া অ্যালিসন বেকার, গ্যাব্রিয়েল মার্তেনেল্লি, ব্রুনো গুইমারেস, রাফিনহাকে ডাকেননি কোচ। বরং কয়দিন আগে তার অধীনে দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ খেলে আসা আন্দ্রে সান্তোস, ভিত্তর রোকো, রবার্ট রেনান এবং মাইকেলকে ডেকেছেন। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, ক্যাসেমিরোদের সঙ্গে উঠতি এ প্রতিভাদের মিশ্রণে ভবিষ্যতের ব্রাজিলকে গড়ে তোলার একটা প্রচেষ্টা দেখা যাবে আজ।

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক জানান, ‘আমি প্রস্তুত আছি। একই সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলকে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে।’

ব্রাজিলের অন্তর্র্বতী কোচ মেনেজেস বলেন, ‘জীবনে সুযোগ আসবেই। আর অন্তর্র্বতী এই সময়টাকে আমি একটা সুযোগ হিসেবেই দেখছি।’

প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের দল

গোলরক্ষক: এডারসন, মাইকেল ও ওয়েভারটন।

ডিফেন্ডার: আর্থার, এমারসন রয়্যাল, অ্যালেক্স টেলেস, রেনান লোদি, ইবানেজ, এডার মিলিতো, মারকুইনহোস ও রবার্ট রেনান।

মিডফিল্ডার: ক্যাসেমিরো, আন্দ্রে সান্তোস, আন্দ্রে, জোয়াও গোমেস, লুকাস পাকুয়েতা ও রাফায়েল ভেইগা।

ফরোয়ার্ড: অ্যান্টনি, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, রনি ও ভিটর রোকে।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top