রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


অজিদের ১৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিলো শ্রীলঙ্কা


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২২ ০৫:৪৯

আপডেট:
২৬ অক্টোবর ২০২২ ০৫:৫১

দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানো শ্রীলঙ্কা : ছবি

বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। আজ দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর মিশনে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চের সিদ্ধান্ত শুরু থেকেই সঠিক প্রমাণ করে অজি বোলাররা। মিচেল স্টার্কদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দাসুন শানাকার দল। আগের ম্যাচের জয়ের নায়ক কুশল মেন্ডিস আজ মাত্র ৫ রান করে সাজঘরে ফিরেছেন। পাওয়ার প্লেতে আর কোন উইকেট না হারিয়ে ধীর গতিতে রান তুলতে থাকে টপ অর্ডাররা।

দ্বিতীয় উইকেটে ৬৯ রানের জুটি গড়েন ধনঞ্জয়া ডি সিলভা ও পাথুম নিসাংকা। ১২তম ওভারে অ্যাস্টন আগারের বলে সাজঘরে ফেরেন ধনঞ্জয়া। এরপর মিডেল ওভারে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা।

কিন্তু এক প্রান্তে দাঁড়িয়েছিলেন চারিথ আসালাঙ্কা। এ বাঁহাতি ব্যাটার ও চামিকা করুনারত্নের শেষদিকের বিধ্বংসী জুটি চড়াও হয় অজি বোলারদের উপর। তাদের ১৫ বলে ৩৭ রানের জুটিতে শেষ পর্যন্ত ১৫৭ রানের লড়াকু পুঁজি পায় শানাকারা।

শ্রীলঙ্কার হয়ে ২৫ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন আসালাঙ্কা। ৭ বলে ১৪ রান করেন করুনারত্নে। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার নিসাংকা। অজিদের হয়ে ২৩ রানে ১টি উইকেট শিকার করেন স্টার্ক।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top