রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


মসজিদের বয়ানে মুগ্ধতা ছড়িয়েছেন রিজওয়ান


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২২ ০৩:৪৯

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০২:৫৫

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ও পাকিস্তান। সিরিজের দুই ম্যাচের দুইটি জিতে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে বাবর আজমের দল। সিরিজে দুইদিনের বিরতি পেয়েছে পাকিস্তান দল। এই বিরতিতে ক্রাইসচার্চে এক মসজিদে বয়ান করতে দেখা গিয়েছে পাকিস্তানের তারকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেটি ভাইরালও হয়েছে।

মাঠের ক্রিকেটে বরাবরের মতোই সফল পাকিস্তানের এ ওপেনিং ব্যাটার। এবার মাঠের বাইরে মসজিদে বয়ান দিয়ে মুগ্ধতা ছড়ালেন রিজওয়ান।

রিজওয়ান তার বয়ানে বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেওয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত।’ এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা মুসল্লিদের।

রিজওয়ান আরো যোগ করেন, ‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

আরপি/ এসএইচ ০৮

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top