রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


ভারতের কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ


প্রকাশিত:
৯ অক্টোবর ২০২২ ০৬:০৮

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৯:২৯

ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপে ভারতের কাছে ৫৯ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এতে সাত দলের টুর্নামেন্টে সেমিফাইনালে জায়গা নেওয়ার দৌড়ে পয়েন্ট টেবিলে না পেছালেও রানরেটে ব্যাপক পিছিয়ে পড়েছে ট্রাইগ্রেসরা। কারণ, স্বাগতিক থাইল্যান্ডও সমান ৪ পয়েন্ট লড়ছে। ফলে সেমিফাইনালে টেকার সম্ভাবনা নিয়েও ভাবতে হচ্ছে নিগার সুলতানার দলকে।

শনিবার (৮ অক্টোবর) সিলেটের আউটার স্টেডিয়ামে টস জিতে প্রথমেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। পরে মাঠে নেমে ঝড়ো ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়েই ১০ ওভারে ৯১ রান তুলে হারমানপ্রীত করের দল। সেই সঙ্গে ৪৪ বল খেলে দলের হয়ে সর্বোচ্চ রান হাঁকিয়েছেন শেফালী বার্মা। সমান তালে ৩৮ বল খেলে ৪৭ রান তুলে তার সঙ্গ দিয়েছেন স্মৃতি মান্ধানা। আর ট্রাইগ্রেসদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রুমানা আহমেদ।

জবাবে ব্যাটহাতে ভারতের দেওয়া ১৬০ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৪৫ রান তুলেই মুর্শিদা খাতুনকে হারায় বাংলাদেশের নারীরা। দলের হয়ে ২৫ বল খেলে ২১ রান স্কোরকার্ডে যোগ করে সাজঘরে ফেরেন তিনি। এরপর ফারজানা হক, রুমানা আহমেদ, ঋতু মণি কেউই পিচে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। এরমধ্যে ফারজানা ও ঋতু যথাক্রমে ৩০ এবং ৪ রান করলেও রুমানাকে শূন্য রানেই ফিরতে হয়।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৯ বল খেলে ৩৬ রান করেছেন নিগার সুলতানা জ্যোতি। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। আর ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভারতের শেফালী বার্মা।

আরপি/ এসএইচ ১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top