রাজশাহী সোমবার, ৫ই ডিসেম্বর ২০২২, ২১শে অগ্রহায়ণ ১৪২৯


অস্ট্রেলিয়া বিশ্বকাপে নেই বাংলাদেশের কোনো আম্পায়ার


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২২ ১৮:৪৭

আপডেট:
৫ ডিসেম্বর ২০২২ ০৩:০৯

আর কয়দিন পরই পর্দা উঠছে আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের। আজ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) ম্যাচ অফিসিয়ালসদের নাম প্রকাশ করেছে। বাংলাদেশের সমর্থকদের জন্য রয়েছে দুঃসংবাদ। এবারের আসরে নেই কোনো বাংলাদেশি আম্পায়ার।

এশিয়া কাপে বাংলাদেশের দুই আম্পায়ার ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন। ভারত-পাকিস্তানের দুইটি ম্যাচে মাসুদুর রহমান মুকুল আম্পায়ারিং করে বেশ প্রশংসা কুড়িয়েছিলেন। সম্ভাবনা ছিল বিশ্বকাপের মতো মঞ্চে ও দেখা যাবে তাকে। কিন্তু আইসিসি প্রকাশিত তালিকায় নেই বাংলাদেশের কেউ।

ম্যাচ রেফারির তালিকাও প্রকাশ করেছে আইসিসি। সেখানে রয়েছেন অ্যান্ড্রু পাইক্রফট, ক্রিস্টোফার ব্রড, ডেভিড বুন ও রঞ্জন মাদগালে।

বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরু হবে আগামী ১৬ অক্টোবর। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও নামিবিয়া। আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে সিডনিতে এবারের বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে। এই আসরে ম্যাচ পরিচালনায় দেখা যাবে মোট ১৬জন আম্পায়ারকে।

তারা হলেন আদ্রিয়ান হোল্ডস্টক, আলিম দার, এহসান রাজা, ক্রিস্টোফার ব্রাউন, ক্রিস্টোফার গ্যাফানি, জোয়েল উইলসন, কুমার ধর্মসেনা, ল্যাংটন রুজেরে, মারাইস এরাসমাস, মাইকেল গফ, নিতিন মেনন, পল রেইফেল, পল উইলসন, রিচার্ড লিংওর্থ, রিচার্ড কেতলবরোহ এবং রডনি টাকার।

সুপার টুয়েলভে গ্রুপ-২ তে থাকা বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর।

আরপি/ এসিএডি-০৮

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top