রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


দীর্ঘ মিছিল শেষে বাফুফে ভবনে চ্যাম্পিয়নরা


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ২০:২৯

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪১

সংগ্রহীত

ভ্রমণ ক্লান্তি সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী দলকে দমাতে পারেনি। বিমানবন্দর থেকে বাফুফে ভবণ। ছাদখোলা বাসে করে চার ঘণ্টার বেশি সময় শিরোপা হাতে উদযাপন ও বিজয় মিছিল করেছেন চ্যাম্পিয়ন মেয়েরা।

বিমানবন্দরে নামার পরে মেয়েদের ফুল দিয়ে বরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এরপর সেখানে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে কথা বলেন অধিনায়ক সাবিনা খাতুন, কোচ গোলাম রাব্বানি এবং ফুটবলার সানজিদা। বেলা তিনটার দিকে ছাদখোলা বাসে উঠে জয়যাত্রা শুরু করেন মেয়েরা।

যে জয়যাত্রা বিমানবন্দর, কাকরাইল, মহাখালী হয়ে শহীদ জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, তেঁজগাও হয়ে শাপলা চত্ত্বর দিয়ে ফুটবল ফেডারেশন ভবনে পৌঁছেছে।

মধ্যে ঘটেছে একটা অনাকাঙ্খিত ঘটনা। ছাদখোলা বাস রেডিসন ব্লু হোটেল ছাড়ালে বিল বোর্ডের কোণা মাথায় লেগে আহত হয়েছেন ঋতুপর্ণা চামকা। তাকে তাৎক্ষনিক হাতপাতালে নেওয়া হয়। মাথায় তিনটি সেলাই পড়েছে তার। তবে সুস্থ আছেন।

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার সাফ শিরোপা জয়ী মেয়েদের আজকের আনুষ্ঠানিকতা শেষ হবে বাফুফে ভবনে। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন চ্যাম্পিয়নদের বরণ করবেন। তাদের সঙ্গে ফটোসেশন করবেন। সংবাদ মাধ্যমে কথা বলবেন। এরপর রিফ্রেশমেন্টের মধ্য দিয়ে শেষ হবে আনুষ্ঠানিকতা।

এর আগে বিমানবন্দরে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‌‘আমাদের এতো সুন্দরভাবে বরণ করে নেওয়ার জন্য অসংখ্য, অসংখ্য ধন্যবাদ। আমরা অনেক কৃতজ্ঞ এবং গর্বিত। সকলকে ধন্যবাদ। এই ট্রফি বাংলাদেশের সকল মানুষের।’

সাফ শিরোপা জয়ী দলের ফুটবলার ও স্টাফদের জন্য ৫০ লাখ টাকা অর্থ পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া বাফুফে সহ-সভাপতি মানিক বিজয়ীদের জন্য ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার ঘোষণা করেছেন। দুটি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও মেয়েদের আর্থিক অনুদান দেওয়ার কথা বলা হয়েছে।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top