রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


মালদ্বীপের জালে ৫ গোল দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২২ ০৫:১২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১২:৪৪

ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। শ্রীলংকাকে ৫-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা লাল-সবুজ জার্সিধারী কিশোররা দ্বিতীয় ম্যাচে উড়িয়ে দিয়েছে মালদ্বীপকে। বুধবার শ্রীলংকায় অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ জিতেছে ৫-০ গোলে।

দুই ম্যাচ জিতে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। বাংলাদেশ খেলেছে 'এ' গ্রুপে। সেমিফাইনালে বাংলাদেশ লড়বে 'বি' গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে। 'বি' গ্রুপের ৩ দল ভারত, নেপাল ও ভুটান।


ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে বাংলাদেশ। সফলতা আসতে বেশি সময় নেয়নি পল স্মলির শিষ্যরা। পঞ্চম মিনিটে ফয়সালের গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

৩৭ মিনিটে মুর্শেদ আলী গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। তবে একের পর এক আক্রমণ করেও দ্বিতীয়ার্ধে গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৭৫ মিনিট পর্যন্ত।

৭৫ ও ৭৮ মিনিটে মিরাজুল ইসলাম দুই গোল করলে বাংলাদেশের লিড দাঁড়ায় ৪-০। এরপরও একাধিক গোলের সুযোগ তৈরি করেছিল বাংলাদেশের কিশোররা। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারছিল না। ইনজুরি সময়ে মিরাজুল হ্যাটট্রিক পূরণ করলে ৫-০ গোলের জয় নিয়ে গ্রুপ পর্ব শেষ করে ফয়সাল-ইমরানরা।

আরপি/ এসএড০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top