রাজশাহী শুক্রবার, ২রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯


একাধিক চমক দিয়ে আর্জেন্টিনা দল ঘোষণা


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩৮

আপডেট:
২ ডিসেম্বর ২০২২ ১২:৪২

সংগৃহিত

আর মাত্র দুই মাসের কিছু সময় পরে শুরু হবে কাতার বিশ্বকাপ। তাই নিজেদের ঝালিয়ে নিতে এ মাসেই দুটি প্রীতি ম্যাচে মাঠে নামবে প্রায় ৩ বছর ধরে অপরাজিত দল লিওনেল মেসির আর্জেন্টিনা। এ মাসের শেষ দিকে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। দলে রয়েছে একাধিক চমক।

দলের অধিনায়ক মেসি থেকে শুরু করে আনহেল দি মারিয়াসহ নিয়মিতদের প্রায় সবাই আছেন। তবে চমক হিসেবে থাকছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে (এমএলএস) খেলা থিয়াগো আলমাদা। এ ছাড়া আছেন এনজো ফার্নান্দেজ। যে কারণে ইনজুরিতে ভোগা এজেকুয়েল পালাসিওসের জায়গা পেতে লড়তে হবে।

এ দিকে দলে জায়গা হয়নি মার্কোস সেনসি, হুয়ান ফয়েথ, লুকাস ওকাম্পোস ও এমিলিয়ানো বুয়েন্দিয়ার। তবে চলতি মৌসুমে রোমাতে যোগ দিয়ে দারুণ খেলা ফরোয়ার্ড পাওলো দিবালাও আছেন স্কালোনির পছন্দের তালিকায়।


বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল নির্ধারণ করতে এ দুটি ম্যাচে খেলোয়াড়দের পরখ করে দেখার সুযোগ পাবেন আলবিসেলেস্তে কোচ। ২৩ সেপ্টেম্বর হন্ডুরাসের বিপক্ষে ও ২৭ সেপ্টেম্বর জ্যামাইকার বিপক্ষে লড়বেন মেসিরা। দুটি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রে (মিয়ামি ও নিউ জার্সিতে)।

প্রথমদিকে বিশ্বকাপে প্রস্তুতির জন্য মেক্সিকো ও কানাডার বিপক্ষে খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু মেক্সিকো বিশ্বকাপে একই গ্রুপে পড়ায় সেটা বাতিল করা হয়। অন্যদিকে জাপান ও উরুগুয়ের বিপক্ষে নিজেদের প্রীতি ম্যাচ চূড়ান্ত করায় কানাডার বিপক্ষেও ম্যাচটি থেকে সরে আসতে হয় দেশটির। শেষ পর্যন্ত হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে খেলার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা ।

উল্লেখ্য, আগামী ২১ অক্টোবরের মধ্যে বিশ্বকাপের মূল দল ঘোষণা করতে হবে সব দলকে।

আর্জেন্টিনা দল: গোলরক্ষক: ফাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি, এমিলিয়ানো মার্তিনেজ, হুয়ান মুসো। ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মনতিয়েল, লুকাস মার্তিনেজ কুয়ার্তা, জার্মেইন পেৎসেয়া, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, ফাকুন্দো মেদিনা, নেহুয়েন পেরেজ, ক্রিশ্চিয়ান রোমেরো। মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, আলেহান্দ্রো গোমেজ, আলেক্সিস মাক আলিস্তার, এনজো ফার্নন্দেজ, আনহেল ডি মারিয়া, এজেকিয়েল পালাসিওস। ফরোয়ার্ড: আনহেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, থিয়াগো আলমাদা, লিওনেল মেসি, নিকোলাস গঞ্জালেস, লুকাস ওকাম্পোস।

আরপি/ এসএডি-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top