রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


অস্ট্রেলিয়ায় আশরাফুলের ব্যাটিং ঝড়ে ফাইনালে সিক্সার্স


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০১৯ ০৭:৫১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৩:১৬

ছবি: ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল

অস্ট্রেলিয়ার সিডনিতে মোহাম্মদ আশরাফুলের ব্যাটিং তাণ্ডবে কুপোকাত বোলাররা। বাংলাদেশ দলের একসময়ের সেরা এই ব্যাটসম্যানের ব্যাটিং ঝড়ে জয় পেয়েছে সিডনি ‘সিক্সার্স’।তার দল উঠেছে ফাইনালে।

বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক সিডনিতে বাংলাদেশ সুপার লিগ নামে একটি টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। বাংলাদেশ সুপার লিগ ‘সিক্সার্স’ ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন আশরাফুল।

বাংলাদেশের প্রবাসীদের সমন্বয়ে আয়োজিত এ টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করে ‘সিক্সার্স’কে ফাইনালে তুলেন আশরাফুল। ২৫ ওভারের এ টুর্নামেন্টে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে সিডনি ক্রিকেট ক্লাব।

জবাবে শামিম হোসেনকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ৪০ রান যোগ করেন আশরাফুল। ১৯ বলে ৩৪ রান করে শামিম আউট হন। তবে ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চলে আশরাফুলের। ৪৮ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন তিনি। তার ব্যাটে ভর করে ৭ উইকেট হাতে রেখে ১৭.২ ওভারেই জয় নিশ্চিত করে সিক্সার্স।

উল্লেখ্য, মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ দলের হয়ে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে আর ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৬৫৫ রান সংগ্রহ করেন।

বিপিএলে ফিক্সিং কেলেঙ্কারির দায়ে পাঁচ বছর নিষিদ্ধ হন বাংলার ‘আশার ফুল’। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে বিপিএলের গত আসরে ফিরলেও প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি। যে কারণে আগামী মাসে শুরু হতে যাওয়া বিপিএল ষষ্ঠ আসরে দলও পাননি দেশের এ প্রতিভাবান ক্রিকেটার।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top