রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


বেটউইনার না ছাড়লে বিসিবির সঙ্গে সম্পর্ক শেষ সাকিবের


প্রকাশিত:
১২ আগস্ট ২০২২ ০৩:১৩

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ০৭:৩৩

সংগৃহিত

বেটউইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তি আর বিসিবির চিঠি নিয়ে কয়েকদিন ধরে চলছে নানা আলোচনা। এর মধ্যেই আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, শুধু এশিয়া কাপের দল থেকে বাদ পড়া নয়, বেটউইনার নিউজের সঙ্গে সাকিব চুক্তি থেকে সরে না এলে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনও সম্পর্ক থাকবে না।

আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) গণমাধ্যমের সঙ্গে সাকিব ইস্যুতে এক প্রকার হুঁশিয়ারি দেন পাপন।

সম্প্রতি অনলাইন বেটিং সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় নাম সাকিব। আদতে স্পোর্টস নিউজ ওয়েবসাইট হলেও তাদের আয়ের মূল উৎস অনলাইন বেটিং। আর বাংলাদেশের আইন অনুযায়ী দেশে জুয়া নিষিদ্ধ। কারণ দেশে এখনও প্রচলিত আছে ১৮৬৭ সালে প্রণীত পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট। তাই কোনো প্রকার জুয়ার কার্যক্রম বা এর সঙ্গে সংশ্লিষ্টতা আইন বহির্ভূত কাজ বলেই বিবেচিত হয় বাংলাদেশে।

তাই সাকিবকে চুক্তি থেকে সড়ে আসতে চিঠি দেয় বিসিবি। সেটার জবাব গতকাল দেওয়ার কথা থাকলেও দেননি সাকিব। তবে আজকের মধ্যেই সাকিব জবাব দেবেন বলে জানিয়েছে বোর্ড।

পাপন বলেন, বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।

তবে সাকিব চিঠির জবাবে চুক্তি থেকে সরে আসার কথা না বললে তার সঙ্গে সম্পর্ক ছিন্ন হবে বলেই জানান পাপন, ‘দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আজ আগে জানাক, দেখি তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এতোটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’

সাকিব ইস্যুতে আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির বেক্সিমকো অফিসে বৈঠকে বসেন বোর্ডের সভাপতি পাপনসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা। দুপুরে এই বৈঠক শুরু হয়। ক্রিকেট অপারেশন্স কমিটর চেয়ারম্যান জালাল ইউনূস, বিসিবি পরিচালক মাহবুব আনাম, এনায়েত হোসেন সিরাজরাও ছিলেন সেখানে। এ ছাড়াও প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু ও বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী এই বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে এশিয় কাপের দল ঘোষণা ও সাকিব ইস্যুতে কথা বলেন পাপন। মূলত অধিনায়কত্ব তো দূরের কথা দলে জায়গা পাবেন কিনা সাকিব সেটা নির্ভর করছে সাকিবকে দেওয়া বিসিরি চিঠির জবাবের পর। বেটউনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে সাকিবকে দলে রাখা হবে না বলে জানিয়েছেন পাপন।

বোর্ড সভাপতি বলেন, ‘বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।’

এদিকে ইনজুরিতে দলের একাধিক ক্রিকেটার, সেইসাথে এশিয়া কাপের পরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এবারের ক্রিকেটে এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর হবে কুড়ি ওভারের ফরম্যাটে। তাছাড়া সাকিব-বেটউনার ইস্যুতে এখনও দেশসেরা অলরাউন্ডারের কাছে পাঠানো চিঠির জবাব পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সাকিব দলে থাকবেন কিনা সেটা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। সব মিলিয়ে নানা সিদ্ধান্তের দোলাচলে বিসিবি। তাই একদিন পিছিয়ে আগামীকাল ঘোষণা করা হবে এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড।

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top