রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


ঘরের মাঠে বার্সার হার, সমর্থকদের দুষলেন চাভি


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২২ ১৫:১৬

আপডেট:
২৮ মে ২০২২ ০৭:৩৮

ছবি : সংগৃহীত

দুঃসময় যেন কাটছেই না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। ন্যু ক্যাম্পকে নিজেদের মাঠ বানিয়ে এইনট্রাখট ফ্রাংকফুর্ট অবিস্মরণীয় এক জয় তুলে নিল কাতালানদের বিপক্ষে। ঘরের মাঠে বার্সেলোনাকে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা। যার ফলে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থাকায় ইউরোপা লিগ থেকে বার্সাকে বিদায় করে দিল জার্মান দলটি।

এই ম্যাচকে ঘিরে ন্যু ক্যাম্পে ফ্রাংকফুর্ট সমর্থদের জন্য মাত্র পাঁচ হাজার টিকিট বরাদ্দ করেছিল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু মাঠে প্রবেশ করেছিল ২০ হাজারের বেশি দর্শক। এতে করে ন্যু ক্যাম্পকেই নিজেদের মাঠ বানিয়ে ফেলে ফ্রাংকফুর্ট সমর্থকরা।

চড়া দামে টিকিট কেনার পাশাপাশি বার্সার সমর্থকদের কাছ থেকেই টিকিট কিনেছেন ফ্রাংকফুর্ট সমর্থকরা এমনটাই বলছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলছিলেন সফরকারীরা। ম্যাচের তৃতীয় মিনিটেই প্রথমবারের মতো পেছানো শুরু করে স্বাগতিকরা।

বার্সা ডিফেন্ডার এরিক গার্সিয়া ফ্রাংকফুর্টের ইয়াসপের লিন্ডস্ট্রোমকে ডি বক্সের ভেতর পেছন থেকে টেনে ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে দলকে এগিয়ে নিতে কোনো ভুল করেননি সার্বিয়ান মিডফিল্ডার ফিলিপ কোস্তিচ।
ম্যাচের নবম মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। ডান উসমান দেম্বেলের ক্রস পোষ্টে পেয়েও আবামেয়াংয়ের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। আর তাতে বড় এক সুযোগ হাতছাড়া হয় বার্সেলোনার।
৩৪তম মিনিটে ফের ধাক্কা খায় বার্সা। কাতালান তিন খেলোয়াড়ের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে জার্মান উইঙ্গার আন্সগারের নেওয়া শট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন।
কিন্তু ফিরতি শটেই জালের ঠিকানা খুঁজে নিয়ে ভুল করেননি রাফায়েল বোরে। ডি বক্সের বাহিরে থেকে নেয়া জোড়ালো শটে স্কোরলাইন ২-০ তে নিয়ে যান এই কলম্বিয়ান ফরোয়ার্ড।
৬৭ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করে চাভি শিষ্যদের ঘুরে দাঁড়ানোর আশা একপ্রকারে শেষই করে দেন কোস্তিচ। ডি-বক্সে সতীর্থের পাস পেয়ে সেটি নিয়ন্ত্রণে নিয়ে জালের ঠিকানা খুঁজে নিতে বিন্দুমাত্র বিলম্ব করেননি তিনি।
এরপর অতিরিক্ত সময়ে বার্সা দুই গোলের দেখা পেলেও তাতে কমেছে কেবল পরাজয়ের ব্যবধান। আর সেই সুবাদে ইউরোপা লিগের ফাইনাল খেলার স্বপ্ন শেষ করে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল স্প্যানিশ জায়ান্টদের।
দলের এমন বড় হারের জন্য ফ্রাংকফুর্ট সমর্থকদের দুষছেন বার্সা কোচ চাভি। কেননা মাঠে প্রবেশ করে বার্সাকে উদ্দেশ্য করে প্রচুর দুয়োধ্বনি দিতে শোনা গিয়েছিল তাদের।
ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করে চাভি বলেন, মাঠের পরিবেশ আমাদের সাহায্য করেনি। এটা মনে হচ্ছিল ফাইনাল যেখানে দুই দলের সমর্থকদের ভাগ করেছে। ক্লাব কর্তৃপক্ষের এটা নিয়ে ভাবা উচিত যে কি ঘটেছে।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top