রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


টেস্টের পর ওয়ানডেতেও হার বাবরদের


প্রকাশিত:
৩০ মার্চ ২০২২ ১৫:৫৫

আপডেট:
৩০ মার্চ ২০২২ ১৫:৫৬

ছবি: সংগৃহীত

২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে এসে অস্ট্রেলিয়ার জয়রথ যেন থামছেই না। টেস্টে জয়ের পর এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বড় জয় পেয়েছে অজিরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ট্রেভিস হেডের শতকে ৮৮ রানের ব্যবধানে পাকিস্তানকে হারিয়েছে অ্যারন ফিঞ্চরা।

৩১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার ফাখার জামানকে হারায় পাকিস্তান। ১৮ রানে শেন অ্যাবটের শিকার হন এই বাঁহাতি ব্যাটার। দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজম ও ইমাম উল হক দলকে ভালভাবেই জবাব দিচ্ছিল। ৯৬ রানে জুটিতে আঘাত হানেন অজি লেগ স্পিনার মিচেল সোয়েপসন। বাবরকে লেগ বি ফরের ফাঁদে ফেললে পাকিস্তানের ব্যাটিং ধস নেমে আসে। ১২০ রানে এক উইকেট থেকে দলীয় ১৬৬ রানে ৫ উইকেট পড়ে যায়।

এক দিক থেকে ওপেনার ইমাম লড়ে গেছেন। নিজের ক্যারিয়ারের অষ্টম শতকের দেখা পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার। কিন্তু অপরপ্রান্তে তাকে সঙ্গ দিতে পারেনি কোনো ব্যাটার। ৯৬ বলে ১০৩ রান করেন নাথান এলিসের শিকার হন ইমাম। শেষ পর্যন্ত মাত্র ২২৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। বল হাতে ৩৮ রান দিয়ে ৪ উইকেট নেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা। আর এক লেগ স্পিনার মিচেল সোয়েপসন নেন ২ উইকেট।

এর আগে টসে জিতে অজিদের ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। ব্যাট হাতে ওপেন করতে নেমে শুরুতেই পাকিস্তানি বোলারদের উপর চড়াও হন ট্রেভিস হেড। নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। তার শতকে বড় সংগ্রহের দিকে যাচ্ছিল অজিরা।

কিন্তু মাঝ পথে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তেমন বড় স্কোর করতে পারেনি অ্যারন ফিঞ্চের দল। ১০১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে হেড ইফতেখার আহমেদের শিকার হন। শেষ দিকে বেন ম্যাকডারমট ৫৫ ও ক্যামেরন গ্রিন অপরাজিত ৪০ রান করে। তাতে অজিদের ইনিংস শেষ হয় ৭ উইকেটে ৩১৩ রানে।

দুর্দান্ত শতকের জন্য ম্যাচ সেরা হন অজি ওপেনার ট্রেভিস হেড।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top