রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


চিলিকে চার গোলে উড়িয়ে দিলেন নেইমাররা


প্রকাশিত:
২৬ মার্চ ২০২২ ০০:২৫

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৯:৪৯

ছবি: সংগৃহীত

গোল পেলেন ফরোয়ার্ড লাইনের সবাই। নেইমার জুনিয়রের পেনাল্টি গোল দিয়ে শুরু, এরপর একে একে বল জালে জড়িয়েছেন ভিনিসিয়াস জুনিয়র, ফিলিপে কৌতিনিও ও রিচার্লিসন। ম্যাচজুড়ে দাপট দেখানো ব্রাজিল পেয়েছে দারুণ এক জয়।

শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলিকে তারা হারিয়েছে ৪-০ গোলে। ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের পায়ে বল রাখে ব্রাজিল। গোমুখে তারা শট নেয় ১৮টি, যার ৯টি ছিল লক্ষ্যে। অন্যদিকে চিলি ১০ শটের কেবল দুটি লক্ষ্যে রাখতে পারে।

ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুুযোগ এসেছিল সেলেকাওদের সামনে। কিন্তু ফ্রেডের অ্যাসিস্টে পাওয়া বলে অ্যান্তোনির নেওয়া শট ঠেকিয়ে দেন চিলি গোলরক্ষক ক্লদিও ব্রাভো। ২১তম মিনিটে চিলির অ্যালেক্সিস সানচেজের বল যায় গোলবারের উপর দিয়ে। ৪মিনিট পর তাদের আরও একটি প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন ডিফেন্ডার থিয়েগো সিলভা।

৪১তম মিনিটে নেইমারকে বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন এই পিএসজি তারকা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ২-০ করেন ভিনিসিয়াস জুনিয়র। অ্যান্তোনির কাছ থেকে পাওয়া বলে বক্সের পাশ থেকে নেওয়া তার শট জালে জড়ায়।

৬৯ মিনিটে এসে বক্সের ভেতর ফাউল করে বসেন খোদ চিলি গোলরক্ষক ব্রাভো। পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এরপর এ নিয়ে উত্তেজনা ছড়ায়। ক্লদিও ব্রাভো, ভিনিসিয়াস জুনিয়র ও গ্যারি মেডেল তিনজনকে হলুদ কার্ড দেখান রেফারি। পরে স্পট কিক থেকে গোল করেন কৌতিনিও।

ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান ৪-০ করেন রিচার্লিসন। ব্রুনো গুইমারেসের কাছ থেকে বল পেয়ে গোল করেন রিচার্লিসন। এই জয়ে ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের শীর্ষেই রইল ব্রাজিল। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top