রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


আম্পায়ারের সিদ্ধান্ত বিপক্ষে যাওয়ায় হার্ট অ্যাটাকে মৃত্যু!


প্রকাশিত:
২১ নভেম্বর ২০১৯ ০৪:৪৬

আপডেট:
২১ নভেম্বর ২০১৯ ০৪:৪৭

ছবি: হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করা ক্রিকেটার বিরেন্দ্র নায়েক

ক্রিকেট অনিশ্চয়তার খেলা। মৃত্যুও অনিশ্চিত, তবে অনিবার্য। তাই বলে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে হার্ট অ্যাটাক? এরপরই মৃত্যু! খেলার মাঠে  কখনও পক্ষে যাবে, কখনও বিপক্ষে যাবে। এসব মেনেই তো ক্রিকেট খেলতে নামেন ক্রিকেটাররা। আম্পায়াররাও তো মানুষ। মাঝে-মধ্যে ভুল হতেও পারে।

তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের হায়দরাবাদে। ম্যাচ চলাকালীন সেখানকার এক ক্রিকেটারের মৃত্যুর ঘটনায় স্তম্ভিত পুরো ভারতের ক্রিকেটমহল। মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। এ কারণে ড্রেসিংরুমে ফিরেই হার্ট অ্যাটাকের মুখোমুখি হলেন তিনি। এরপর ফেরানো যায়নি আর তাকে। মৃত্যুর কোলে ঢলে পড়েন হায়দরাবেদের ৪১ বছর বয়সি ক্রিকেটার বিরেন্দ্র নায়েক।


ভারতীয় মিডিয়া বলছে, গত রোববার মারডপল্লী স্পোর্টিং ক্লাবের হয়ে স্থানীয় ওয়ানডে লিগে মাঠে নেমেছিলেন বিরেন্দ্র। শুধু তাই নয়, ব্যাট হাতে ঝকঝকে ৬৬ রানের ইনিংসও উপহার দেন তিনি।

তবুও এরপরে এমন কী ঘটল যে, মাত্র একচল্লিশেই ঝরে যেতে হল এমন একটি তরতাজা প্রাণকে! জানা গেছে, পঞ্চাশোর্ধ্ব রান করলেও আম্পায়ারের একটি ভুল সিদ্ধান্তের কারণে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। আম্পায়ারের ওই সিদ্ধান্তে মোটেও খুশি হতে পারেননি বিরেন্দ্র। এরপরই ড্রেসিংরুমে ফিরে হার্ট-অ্যাটাক হয় তার। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

সতীর্থরা তাকে সঙ্গে সঙ্গে গাড়িতে সেকেন্দারাবাদ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়েন বিরেন্দ্র। ক্রিকেটারের পরিবার সূত্রে খবর, হৃদযন্ত্রে বরাবরই সমস্যা ছিল বিরেন্দ্রর।

এমনকি সেজন্য নিয়মিত ওষুধও সেবন করতেন তিনি। এদিন আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তে এতটাই হতাশ হয়ে পড়েন যে, হৃদযন্ত্র বিকল হয়ে যায় তার। এমনকি ড্রেসিংরুমে প্রবেশ করে প্রথমে তার হতাশাও ছুঁড়ে দেন বিরেন্দ্র। সতীর্থরাই জানিয়েছেন এসব তথ্য।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top