রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


ওয়েলিংটনের প্রেরণায় ভালো ক্রিকেটের আশা বাংলাদেশের


প্রকাশিত:
২৬ ডিসেম্বর ২০২১ ০৩:০৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৫০

ফাইল ছবি

বর্তমান সময়ে নিয়ম করে প্রায় প্রতি বছরই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল। তবে সফলতা মিলছে না। সবশেষ সফরে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলা টাইগাররা হারে ৬ ম্যাচেই। কিউইদের বিপক্ষে তাদের ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে এযাবৎ ৩২টি ম্যাচ খেলা বাংলাদেশ দল কোন ম্যাচই জিততে পারেনি, হার ৩২টি ম্যাচেই।

তবে এতো হারের মাঝেও আশার আলো দেখছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০১৭ সালে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। উপমহাদেশের বাইরে যা এখনও সর্বোচ্চ দলীয় স্কোর। সে ম্যাচ হারলেও টেস্টের পঞ্চম দিনে নিয়েছিল বাংলাদেশ দল। এবার দুই ম্যাচ টেস্ট সিরিজে মাঠে নামার আগে ওয়েলিংটনের স্মৃতি সামনে আনলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

নিউজিল্যান্ড থেকে পাঠানো এক ভিডিও বার্তায় সুজন বললেন, ‘এখন পর্যন্ত সবকিছু ভালো। ছেলেরা সবাই ফিট আছে, ভালো আছে। অনুশীলনও ভালো হচ্ছে। আমরা আশা করছি ভালো ক্রিকেট খেলতে পারব। ২০১৬ ওয়েলিংটন টেস্ট ছাড়া আমাদের রেকর্ড খুব একটা ভালো নয়। ঐ ম্যাচে পঞ্চম দিন চা বিরতির পর হেরেছিলাম। এটাকে আমরা অনুপ্রেরণা হিসেবে নিচ্ছি। ৮ উইকেটে ৫৯৫ নিয়ে ইনিংস ঘোষণা করেছিলাম। এবার এর থেকে ভালো কিছু করতে চাই।’

কিউই সফরে কোয়ারেন্টাইন জটিলতা কাটিয়ে গত ২১ ডিসেম্বর অনুশীলনে নামে সফরকারীরা। ক্রাইস্টচার্চে ৪ দিন অনুশীলন শেষে গতকাল (শুক্রবার) তোরঙ্গা পৌঁছেছে মুমিনুল হকের দল। আজ অবশ্য অনুশীলন নামেনি বাংলাদেশ দল। বড় দিনের ছুটিতে আছেন ক্রিকেটাররা। ছুটি কাটিয়ে আগামী ২৬ ও ২৭ তারিখ অনুশীলন এবং আগামী ২৮ ও ২৯ তারিখ দুই দিনের প্রস্তুতি ম্যাচ।

সুজন বলেন, ‘গতকাল রাতে আমরা ক্রাইস্টচার্চ থেকে তোরঙ্গা এসেছি। আজকে আমাদের ছুটি। কারণ আজ এখানে বড়দিন। সবার ছুটি, আজকে কেউ কাজ করবে না এখানে। আজ ছেলেদেরও ছুটি। ক্রাইস্টচার্চে আমরা খুব ভালো ট্রেনিং করে এসেছি। গতকাল সকালেও একটা জিম সেশন ছিল। ইনশাআল্লাহ ২৬ ও ২৭ তারিখ খুব ভালো ট্রেনিং হবে। ২৮ ও ২৯ তারিখ দুই দিনের প্রস্তুতি ম্যাচ আছে। ৩০ তারিখ আবার বিরতি পাব। ৩১ তারিখ অনুশীলনের পর ১ তারিখ প্রথম টেস্ট খেলব।’

 

আরপি/ এমএএইচ-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top