রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


সেভিয়ার স্বপ্ন ভঙ্গ করলো রিয়াল


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২১ ১০:৫৪

আপডেট:
২১ জানুয়ারী ২০২২ ০২:১৮

ফাইল ছবি

লড়াইটা ছিল টেবিলের চতুর্থ আর প্রথম অবস্থানে থাকা সেভিয়া আর রিয়াল মাদ্রিদের। এমন এক লড়াইয়ে চারে থাকা দলটির সামনে হাতছানি ছিল টেবিলের শীর্ষে উঠে যাওয়ার।

সে সম্ভাবনা সৃষ্টিও করেছিল সেভিয়া, তবে শেষমেশ সে সম্ভাবনাটাকে বাস্তবতায় রূপ দিতে পারেনি দলটি। তাদের যে আগুনে ফর্মে থাকা একজন ভিনিসিয়াস নেই! ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডই শেষমেশ গড়ে দিলেন ব্যবধান। তাতে রিয়াল শুরুর শঙ্কা কাটিয়ে জিতল ২-১ ব্যবধানে।

টেবিলের শীর্ষ দুই দলের লড়াই যেমন হওয়া উচিত, তেমনই হয়েছে গত রাতে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবেওতে শুরু থেকেই উত্তাপ ছড়াচ্ছিল দুই দল। শুরুতে রিয়ালই সুযোগ পায়, তবে দানি কারভাহালের সৃষ্টি করা প্রথম সুযোগটা কাজে লাগাতে পারেননি ভিনিসিয়াস।

এর মিনিট দুই পরেই সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় সেভিয়া। প্রতিপক্ষের কর্নারে তাদের ফরোয়ার্ড রাফা মিরকে মার্কই করেনি রিয়াল রক্ষণ, আর্জেন্টাইন উইংব্যাক মার্কোস আকুনইয়ার কর্নার এরপর খুঁজে নেয় তাকেই, তার দুর্দান্ত হেডারে পিছিয়ে পড়ে রিয়াল।

এর কিছু পর সেই রাফা মিরই আবার সুযোগ পেয়েছিলেন। তবে থিবো কোর্তোয়া আর ডেভিড আলাবার যৌথ প্রচেষ্টায় সে যাত্রায় রক্ষা পায় দল।

২৮ মিনিটে সমতা ফেরানোর সুযোগ ছিল রিয়ালের সামনে। তবে আবারও ভিনিসিয়াস দুর্বল এক শট করে সুযোগ নষ্ট করেন।

ম্যাচের আধঘণ্টা পেরোনোর পর সুযোগ সেভিয়ার সামনেও এসেছিল, কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস ওক্যাম্পোসের শট প্রতিহত হয় ক্রসবারে।

৩২ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষক ইয়াশিন বনোর ভুলে সমতা ফেরায় রিয়াল। এডার মিলিতাওয়ের দূরপাল্লার শটটা তার হাত ছুঁয়ে গিয়ে পড়ে ফাঁকায়। সেখানে থাকা বেনজেমার সেটা জালে পাঠাতে কোনো বেগই পেতে হয়নি। বিরতির আগে পেনাল্টির জোর আবেদন তুলেছিল সেভিয়া। তবে রেফারির মোটেও আগ্রহ ছিল না তাদের।

বিরতির পর অবশ্য খেলা অনেকটাই ধীরগতির হয়ে পড়ে। তাতে দুই দলই সুযোগ পেয়েছে কম। তাতে ড্রয়ের দিকে এগোচ্ছিল খেলা। সেই ম্যাচেই শেষ দিকে ব্যবধান গড়ে দেন ভিনিসিয়াস। মিলিতাওয়ের ক্রস বুক দিয়ে নামান মাটিতে, এরপর দুই প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে বলটা জড়িয়ে দেন জালে।

এর ফলে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই আছে রিয়াল। আর সেভিয়া সুযোগ হারিয়ে সমান ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আছে তালিকার চতুর্থ অবস্থানে।

 

আরপি/ এমএএইচ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top