রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


কেবল হতাশই বাংলাদেশ


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২১ ০৫:০৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৮:১৮

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে একটা্ও উইকেট নিতে পারেনি বাংলাদেশ। ৫৭ ওভার বল করেও যে পাকিস্তানের কাছে ভরাডুবি খেয়ে যাচ্ছে মুমিনুল হকের দল। আগের দিন স্বপ্নের মতো কাটলেও দ্বিতীয় দিনে ডুবতে হয়েছে কেবলই হতাশায়।

শুরুটা হয়েছিল লিটন দাসকে দিয়ে। আগের দিন এত দারুণ সব শট খেলেছেন, টাইমিং ছিল চোখের জন্য শান্তির। আশা ছিল, দ্বিতীয় দিনেও হয়তো করবেন বড় কিছু। কিন্তু হাসান আলির বুদ্ধিদ্বীপ্ত বোলিংয়ে তাকে ফিরতে হয়েছে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে। এর আগে ১ ছক্কা ১১ চারে ২৩৩ বলে করেছেন ১১৪ রান।

পরে ওই হতাশা আরও বেড়েছে ৯০ এর ঘরে মুশফিকুর রহিমের আউটে। তিনিও এবিডব্লিউয়ের ফাঁদে পড়েছিলেন। কিন্তু আত্মবিশ্বাসের সঙ্গে রিভিউ নেন তিনি। যদিও আউট হওয়া থেকে বাঁচতে পারেননি। ২২৫ বল খেলে ৯১ রান করে ফাহিম আশরাফের বলে সাজঘরে ফেরেন মুশফিক।

বাংলাদেশের অলআউট হতেও বেশি সময় লাগেনি। ৬৮ বলে ৩৮ রান করে মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন। কিন্তু তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। ৩৩০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

পাকিস্তান ব্যাটিংয়ে নামার পর বাংলাদেশ তাদের উইকেট ফেলতে পারেনি একটিও। ৯৩ রান করে আবিদ আলি ও ৫২ রানে অপরাজিত আছেন আব্দুল্লাহ শাফাক।

পাকিস্তান এখনও বাংলাদেশের ১ম ইনিংস থেকে ১৮৫ রান পিছিয়ে। কিন্তু সফরকারীদের হাতে আছে ১০ উইকেটই। সন্দেহ নেই কোণঠাসা অবস্থায় ফের বাংলাদেশ দল।

সংক্ষিপ্ত স্কোর- বাংলাদেশ ১ম ইনিংস: ৩৩০/১০ (মুশফিক ৯১, লিটন ১১৪, ইয়াসির ৪, মিরাজ ৩৮, তাইজুল ১১, আবু জায়েদ ৮, ইবাদত ০; আফ্রিদি ২/৭০, হাসান ৫/৫১, ফাহিম ২/৫৪, সাজিদ ১/৭৯)

পাকিস্তান ১ম ইনিংস: #২য় দিন শেষে ৫৭ ওভারে ১৪৫/০ (আবিদ ৯৩*, শফিক ৫২*)।

 

আরপি/ এমএএইচ-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top