রাজশাহী বুধবার, ২২শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


অবশেষে ২৪ বছর পর পাকিস্তান যাচ্ছে অজিরা


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২১ ০২:৪৫

আপডেট:
২২ মে ২০২৪ ২৩:৪৮

ফাইল ছবি

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগামী বছর মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৪ বছর পর দেশটিতে পা রাখবে অজিরা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ (সোমবার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

পূর্ণাঙ্গ এই সিরিজে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুদল। অস্ট্রেলিয়ার এবারের পাকিস্তান সফরটি শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে।

আগামী ৩ মার্চ করাচিতে হবে প্রথম টেস্ট। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট ১২ মার্চ আর ২১ মার্চ থেকে লাহোরে হবে সিরিজের শেষ ম্যাচটি। টেস্টগুলো আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

একই মাসের ২৯ তারিখ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ ৩১ মার্চ ও ২ এপ্রিল তারিখে। এই সফরের সূচিতে থাকা ওয়ানডেগুলোও আইসিসি ম্যানস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। ওয়ানডের মতো একমাত্র টি-টোয়েন্টিটি হবে লাহোরে।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেন, ‘আমি অস্ট্রেলিয়াকে পাকিস্তানে স্বাগত জানাতে পেরে আনন্দিত। ব্যক্তিগত দিক থেকে এটা আমার জন্য অনেক আনন্দের যে, এখানে তিনটি টেস্ট ম্যাচও হবে। ২৪ বছর পর অস্ট্রেলিয়া দল পাকিস্তানে খেলবে, দারুণ কিছু সময় উপহার দিবে। ভক্তরাও বেশ আনন্দিত।’

 

আরপি/এমএএইচ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top