রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ভারত-বাংলাদেশ যুদ্ধে কেমন থাকবে আবহাওয়া


প্রকাশিত:
১১ নভেম্বর ২০১৯ ০৫:০৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:২৮

ফাইল ছবি

সিরিজের শুরুতে ছিল বায়ুদূষণ। ঘন কুয়াশা ও সূর্যের আলোর অনুপস্থিতিতে দিল্লিতে টি-টোয়েন্টি আদৌ হবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল।এরপর রাজকোটে ছিল সাইক্লোন 'মহা'এর শঙ্কা। সেই সঙ্গে তুমুল বৃষ্টি। তবে প্রথম দুই টি-টোয়েন্টি কোনো সমস্যা ছাড়াই নির্বিঘ্নে হয়েছে।


নাগপুরে অবশ্য প্রথমবার কোনো আশঙ্কা ছাড়াই খেলা হতে চলেছে। দূষণ, বৃষ্টি কিংবা ঘূর্ণিঝড়ের শঙ্কামুক্ত হয়েই রোহিত-মাহমুদউল্লাহরা খেলবেন জামথা স্টেডিয়ামে।

স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে খেলা চলাকালীন এক শতাংশও বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া ২৪ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বিরাজমান থাকবে। তবে সেই তুলনায় উষ্ণতা কম থাকবে।

শীতের শুরুতে মহারাষ্ট্রের এ শহরে গরম কম হওয়ার ঘটনা অবশ্য নতুন নয়। মাঠে কুয়াশা খেলা করবে। সময় গড়ানোর সঙ্গে শিশিরের পরিমাণ বাড়বে। ম্যাচে এটি নিয়ামক ভূমিকা পালন করতে পারে। পরে যারা ব্যাটিং করবে তারা সুবিধা পেতে পারে। কারণ,তখন বল সোজা ব্যাটে আসবে।

দিল্লির হারের বদলা ভারত সুদে আসলে পুষিয়ে নিয়েছে রাজকোটে। এবার নাগপুরে আরেকবার বাংলাদেশকে বিধ্বস্ত করে সিরিজ জেতা লক্ষ্য টিম ইন্ডিয়ার। তবে ছাড় দিতে চান না টাইগাররা। ফলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top