রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত:
৯ আগস্ট ২০২১ ২৩:৪৪

আপডেট:
৯ আগস্ট ২০২১ ২৩:৪৮

অস্ট্রেলিয়া বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এ ম্যাচে টাইগার একাদশে রয়েছে দুই পরিবর্তন। শরিফুল আর শামীমের পরিবর্তে দলে নেয়া হয়েছে সাইফুদ্দিন ও মোসাদ্দেক হোসেনকে। 

যদিও বাংলাদেশের সিরিজ নিশ্চিত হয়ে গেছে আগেই। হোয়াইটওয়াশ করার সম্ভাবনাও শেষ গত ম্যাচে। তবে অস্ট্রেলিয়াকে বাগে পেয়ে ৪-১ ব্যবধানে হারানোর সুযোগ তো আর সচরাচর আসে না! এমনই মিশন পূর্ণ করার ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুরে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পাঁচ ম্যাচ সিরিজে টানা তিন জয়ে সিরিজ নিজের করে নেয় বাংলাদেশ। চতুর্থ টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। যদিও সফরে নিজেদের প্রথম জয় পেতে ঘামই ঝরেছে তাদের। বাংলাদেশকে ১০৪ রানে আটকে দিয়েও রান তাড়ায় ১৯ ওভার লেগেছে অসিদের। হারিয়ে ফেলেছিল ৭ উইকেট। টাইগারদের এই লড়াকু মনোভাব আজকের ম্যাচেও বজায় থাকলে সফরকারী দলের জয় পাওয়া কঠিন হবে।

দেখে নিন যারা আছেন শেষ ম্যাচের একাদশে:

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: বেন ম্যাকডারমট, ম্যাথিউ ওয়েড (অধিনায়ক ও উইকেটরক্ষক), ড্যানিয়েল ক্রিস্টিয়ান, মিচেল মার্শ, মোইসেস হেনরিকেস, অ্যালেক্স ক্যারি, অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, নাথান এলিস, অ্যাডাম জাম্পা, মিচেল সোয়েপসন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top