রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


হংকং ক্রিকেট দলের অধিনায়ক গ্রেফতার


প্রকাশিত:
২৪ জুলাই ২০২১ ০১:৫০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১২:২৩

হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান। ছবি: সংগৃহীত

বীমা সংস্থার সঙ্গে প্রতারণার অভিযোগে হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খানকে গ্রেফতার করা হয়েছে। দেশটির পুলিশ আইজাজ খানের বাড়ি থেকেই তাকে গ্রেফতার করে। শুক্রবার  (২৩ জুলাই) হিন্দুস্তান টাইমস এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, আইজাজ খানের বিরুদ্ধে তিন মিলিয়ন হংকং ডলার জালিয়াতির অভিযোগ উঠেছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২.৮০ কোটি টাকার সমান।

হিন্দুস্তান টাইমস জানায়, তিনি শারীরিকভাবে অক্ষম, এই বলে বীমা কোম্পানির থেকে এই টাকা দাবি করেছিলেন, পরে তিনি অর্থ উপার্জনের জন্য নিজের খেলা চালিয়ে যান। এরপরেই বীমা কোম্পানি হংকং-এর অধিনায়কের বিরুদ্ধে পুলিশে জালিয়াতির অভিযোগ দায়ের করে।

২০১৮ সালের এশিয়া কাপে খেলেছিলেন আইজাজ খান। ভারতের বিরুদ্ধে তিনি আট ওভারে ৪১ রানে একটি উইকেট নিয়েছিলেন। আইজাজকে ২০১৯ সালে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক করা হয়েছিল। তিনি এপর্যন্ত ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তাঁণর শিকারে রয়েছে ৬২ উইকেট। ১৯টি ওয়ানডে ম্যাচে তিনি ১৬টি উইকেট নিয়েছেন এবং ৩৯টি টি-টোয়েন্টিতে তিনি ৪৬ উইকেট তুলেছেন।

তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। জানা গেছে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে গিয়ে আহত হওয়ার জন্য বীমা সংস্থার থেকে অর্থ দাবি করেছিলেন।
শারীরিকভাবে অক্ষম বলে সংস্থাটির কাছে অর্থ দাবি করেছিলেন। এরপরই ওই বীমা সংস্থা আইজাজ খানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনে।

পুলিশ জানায়, আইজাজ খান ওই বীমা সংস্থার কাছে দাবী করেন যে তিনি কাজ করতে অক্ষম তাই তাকে অর্থ প্রদান করতে হবে। এরপরে দেখা যায় তিনি তার আয় চালিয়ে যেতে ১০ বা ততোধিক স্পোর্টস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তারপরে তার ক্ষতিপূরণ হিসাবে বিপুল পরিমাণ অর্থের জালিয়াতির অভিযোগ আনে ওই বীমা সংস্থা। এরপরেই তাঁকে জালিয়াতির অভিযোগে গ্রেফতার করা হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top