রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


লুঙ্গি নেই, হেরেই গেল দক্ষিণ আফ্রিকা


প্রকাশিত:
১৪ জুলাই ২০২১ ০৫:৫৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:২৯

দক্ষিণ আফ্রিকা দল। ছবি: সংগৃহীত

চমক দেখিয়ে জিতল আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ছিলেন না ডানহাতি পেসার লুঙ্গি এনগিডি। বড় সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড। ডকরেলদের ২৯০ রান করা ম্যাচে দক্ষিন আফ্রিকার পরাজয় হয়েছে ৪৩ রানে।

বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। আইসিসি বিশ্বকাপ সুপার লিগের ম্যাচ হওয়ায় দুই দলকেই দেয়া হয়েছিল সমান ৫টি করে পয়েন্ট। আজ (মঙ্গলবার) পূর্ণ ১০ পয়েন্টের লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে দুই দল।

আয়াল্যান্ডের মালাহিডের দ্য ভিলেজ মাঠে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের একাদশ থেকে বাদ দিয়েছে ডানহাতি পেসার লুঙ্গি এনগিডিকে। তার জায়গায় এসেছেন গতিতারকা এনরিচ নর্টজে।

অন্যদিকে আইরিশ একাদশেও এসেছে একটি পরিবর্তন। বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া প্রথম ম্যাচে ৬৩ রানের ইনিংস খেলা উইলিয়াম পোর্টারফিল্ডের জায়গায় তারা নিয়েছেন কার্টিস ক্যাম্পারকে। এই পরিবর্তনের কারণ ব্যাখ্যা করেননি অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৯০ রান। ২৯১ রানের টার্গেটে খেলতে নেমে ৯ বল বাকি থাকতেই ২৪৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। সহজ জয় আসে আয়ারল্যান্ডের।

এদিন আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ডি ব্যালবার্নি, পল স্টারলিং, হ্যারি ট্যাক্টর, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্পার, লরকান টাকার, সিমি সিং, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক এডায়ার, ক্রেইগ ইয়ং, জশ লিটল।

দক্ষিণ আফ্রিকা একাদশ: জানেমান মালান, এইডেন মারক্রাম, টেম্বা বাভুমা, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, কাইল ভেরনাইন, আন্দিল ফেলুকায়ো, কাগিসো রাবাদা, কেশভ মহারাজ, এনরিচ নর্টজে এবং তাবরাইজ শামসি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top