রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ডি মারিয়ার গোলে এগিয়ে বিরতিতে আর্জেন্টিনা


প্রকাশিত:
১১ জুলাই ২০২১ ১৩:০৬

আপডেট:
১১ জুলাই ২০২১ ২২:১২

ছবি : সংগৃহীত

ফাইনালে আর্জেন্টিনার সর্বশেষ গোলটা ছিল সেই ১৬ বছর আগে। এর মাঝে আরও চারটা ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। গোল পায়নি একটিতেও। সেই খরাটাই এবার কাটালেন আনহেল ডি মারিয়া।

তার একমাত্র গোলেই কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে আর্জেন্টিনা।


আর্জেন্টিনার স্কোয়াডে এদিন অনেকটা চমক হয়েই এসেছিলেন ডি মারিয়া। যা সব ম্যাচ খেলেছেন এর আগে, প্রায় সব খেলেছিলেন বদলি হিসেবে। তাকেই এদিন শুরুর একাদশে নিয়ে আসেন কোচ স্ক্যালোনি। চমক ছিল তার অবস্থানেও।

ভাবা হচ্ছিল, দলে জায়গা পেলেও হয়তো ফরোয়ার্ড লাইনে নিকো গঞ্জালেসের পরিবর্তে লেফট উইংয়ে হবে তার জায়গা, কিন্তু ম্যাচে দেখা যায় তিনি খেলছেন রাইট উইংয়ে।


স্ক্যালোনির এই কৌশলের ফায়দাও পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির রাইট উইং থেকে ভেতরে চলে আসেন পিচের ভেতরের দিকে, সঙ্গে টেনে আনেন তাকে মার্ক করা ডিফেন্ডারকেও। ফলে ডি মারিয়া বেশ কবার ফাঁকায় বল পেয়েছেন, আক্রমণে ত্রাস ছড়িয়েছেন ব্রাজিল রক্ষণে।


প্রথমার্ধের একমাত্র গোলে অবশ্য মেসির বিন্দুমাত্র অবদান নেই। ২১ মিনিটে মাঝমাঠ থেকে রদ্রিগো দি পলের করা লম্বা বল ডান প্রান্তে থাকা রেনান লোডিকে বিট করে চলে যায় ডি মারিয়ার কাছে। এরপর সামনে থাকা গোলরক্ষক এডারসনকে দারুণ এক চিপে বোকা বানিয়ে গোলটি করেন মারিয়া। ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

 

আরপি/ এআর


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top