রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মুশফিক,লিটন, সৌম্যদের ছন্দপতন


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০১৯ ০৫:৩২

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৫:৪৫

ছবি: সংগৃহীত

১১ দফা দাবি নিয়ে আন্দোলন। প্রায় সবকটি মেনেও নেয়া হলো। মাঠের পারফর্ম তো লাগবে? ক্রিকেটে হঠাৎই খারাপ সময়। কদিন ধরে মাঠের বাইরে গরম হাওয়া। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নিয়ম ও শর্ত না মেনে বিজ্ঞাপন চুক্তিতে বোর্ড সভাপতির কড়া প্রতিক্রিয়ায় আবার ক্ষুব্ধ দেশসেরা তথা বিশ্বসেরা অলরাউন্ডার। হঠাৎ তার ভারত সফরে যাওয়া নিয়ে সংশয়।

এর মধ্যে গ্যালারিতে এক দর্শকের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে মুশফিকুর রহীমও যেন বুঝিয়ে দিলেন, ক্রিকেটাররা আছেন ভীষণ চাপে।

মাঠের বাইরের এসব ঘটনা প্রভাব ফেলছে খেলোয়াড়দের পারফরম্যান্সেও। আগের দিন (রোববার) টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচে লাল দলের মোড়কে সাকিব ও তামিমবিহীন জাতীয় দল চরমভাবে পর্যুদস্ত হয়েছে সবুজ দলের কাছে।

লিটন, সৌম্য, মুশফিক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, আফিফ ও মোস্তাফিজ-শফিউলরা হেরেছে ৫০ রানে। মাত্র ৯৩ রানে অলআউটও হয়েছে। বাঁহাতি স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব (৪ ওভারে ১৭ রানে ৩ উইকেট) ছাড়া জাতীয় দলের খেলোয়াড়দের আর কেউ নিজেকে মেলে ধরতে পারেননি। এক কথায় চরম অনুজ্জ্বল পারফরম্যান্স।

আজ সোমবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও অবস্থা খারাপ লাল দলের। সবুজ দলের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে চাপে মুশফিক, লিটন, সৌম্যদের লাল দল। দুই ওপেনার লিটন দাস আর সৌম্য সরকার, তারপর মুশফিকুর রহীমও আগের দিনের মতো ব্যর্থতার পরিচয় দিয়েছেন।


ইনিংসের ১০ ওভার যেতেই লাল দলের নেই ৩ উইকেট। তার চেয়ে বড় কথা, বোর্ডে রান মোটে ৪১। আউট হয়ে সাজঘরে লিটন দাস (৪ বলে ২), সৌম্য সরকার (৮ বলে ৫), মুশফিক (১২ বলে ৪)। তারা কেউই টি-টোয়েন্টির খেলাটা খেলতে পারেননি। ব্যাটিংয়ে আছেন মাহমুদউল্লাহ আর আফিফ হোসেন। সবমিলিয়ে মুশফিক,লিটন, সৌম্যদের ছন্দপতন হতেই আছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top