রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


৫২ বছর পর এফএ কাপ ঘরে তুলল লেস্টার সিটি


প্রকাশিত:
১৬ মে ২০২১ ১৭:১৩

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২

ছবি: সংগৃহীত

সাউদাম্পটনকে হারিয়ে ফাইনালে উঠতেই ৫২ বছরের অপেক্ষা শেষ হয়েছিল লেস্টার সিটির সমর্থকদের। এরপর জেতা হলো বহুদিনের অধরা শিরোপাও। এর আগে চারবার এফ এ কাপের ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি লেস্টার। এবার চেলসিকে হারিয়ে সে আক্ষেপও ঘুঁচিয়েছে তারা।

ফাইনালে পুরো ম্যাচজুড়েই আধিপত্য ছিল চেলসির। কিন্তু কাজের কাজটি করে লেস্টারই। তাদের ছয় শটের একটি ছিল লক্ষ্যে, সেটিই গোল হয়। অন্যদিকে ১৩ শটের তিনটি লক্ষ্যে রেখেও গোল করতে পারেনি টমাস টুখেল শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধে বলার মতো একমাত্র সুযোগ পেয়েছিল লেস্টার। জেমি ভার্ডির শট প্রতিহত করেন ডিফেন্ডার রিস জেমস। ম্যাচে কোনো দলই যদিও সেভাবে আধিপত্য বিস্তার করতে পারেনি। তবে ম্যাচের ৬৩ মিনিটে চেলসিকে গোল এনে দেন টিলেমানস। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান মিডফিল্ডার।

৮৮তম মিনিটে গোল পেয়েছিল চেলসিও। বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে জালে জড়ায়। কিন্তু ভিআরের সিদ্ধান্তে ওই গোল বাতিল হয়ে যায়। ম্যাচের বাকি সময়ে আর কোনো ভালো আক্রমণ হয়নি। এক গোলের ব্যবধানেই ম্যাচ হারে চেলসি।

প্রিমিয়ার লিগে আর্সেনালের পর এবার এফ এ কাপ ফাইনালেও হারল চেলসি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামার আগে দলটির কোচ টমাস টুখেলের চিন্তা নিশ্চয়ই বেড়েছে।

আরপি / এমবি-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top