রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


মেজাজ হারিয়ে ম্যাচ রেফারির ধমক খেলেন কোহলি


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২১ ১৮:১৫

আপডেট:
১৫ এপ্রিল ২০২১ ১৮:৪০

ছবি: সংগৃহীত

মাঠে দলের সময়টা ভালোই যাচ্ছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। কিন্তু ব্যক্তিগতভাবে দুটো ম্যাচ ভালো করেননি কোহলি নিজে। দুই ম্যাচেই দারুণভাবে থিতু হয়েও উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আউট হয়ে তো শেষমেশ মেজাজই হারিয়ে বসেছেন তিনি। এরপর অবশ্য শাস্তির মুখোমুখিও হতে হয়েছে তাকে।

প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছে বেঙ্গালুরু। সে ম্যাচে ১৬০ রানের লক্ষ্যে দারুণ শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি কোহলি। এরপর গতকাল বুধবার দ্বিতীয় ম্যাচেও শুরুতে ব্যাট করেও একই পরিণতি বরণ করেছেন তিনি। কাকতালীয়ভাবে দুই ম্যাচেই ২৯ বলে ৩৩ রান করে আউট হয়েছেন তিনি, এমনকি চারের সংখ্যাও সমান (৪)!

বুধবার হায়দরাবাদের বিপক্ষে আউট হওয়ার পরই ঘটিয়েছেন এমন এক ঘটনা, যেখানে রীতিমতো শাস্তির মুখোমুখি হতে হয়েছে তাকে। জেসন হোল্ডারের বলে আউট হওয়ার পর মাঠ ছাড়ার সময় প্রথম সীমানা দড়িতে থাকা বিজ্ঞাপনী কুশন ব্যাট দিয়ে আঘাত করেন, এরপর ডাগ আউটে থাকা একটি চেয়ারও প্রচন্ড আক্রোশে ফেলে দেন মাটিতে।

ঘটনাটি অবশ্য চোখ এড়ায়নি আইপিএল কর্তৃপক্ষেরও। ম্যাচ রেফারির চোখে পড়তেই ম্যাচ শেষে কোহলিকে ডেকে পাঠান তিনি। ক্রিকেট সামগ্রী কিংবা কাপড়, মাঠের কোনো উপকরণ, কিংবা আসবাবের ক্ষতি করাটা আইপিএল কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা অনুসারে লেভেল ১ মানের অপরাধ। এ ধরনের অপরাধের শাস্তি তিরস্কার করেই অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে বেঙ্গালুরু অধিনায়ককে।

আইপিএলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘জনাব কোহলি আইপিএল কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা অনুসারে লেভেল ১ মানের অপরাধ করেছেন। আর এ ধরণের অপরাধের শাস্তি হিসেবে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত ও অবশ্য পালনীয়।’ সে সিদ্ধান্তটা অবশ্য ছিল কেবল তিরস্কার। পরবর্তীতে আবারও এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলে অবশ্য বড় শাস্তির মুখে পড়তে হতে পারে।

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top