রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল


প্রকাশিত:
১৭ মার্চ ২০২১ ১৮:২০

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০৩:৫৪

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে আগের দুই আসরেই হতাশ করেছিল রিয়াল মাদ্রিদ। গত বার ম্যানচেস্টার সিটি তাদের বিদায় করে দিয়েছিল শেষ ষোলোতে। তারও আগের বার একই ভাগ্য বরণ করতে হয় আয়াক্সের মতো দলের কাছে। ২০১৮ সালের পর এবার অবশ্য আতালান্তা বাধা ডিঙিয়ে ঠিকই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লস ব্লাঙ্কোসরা।

শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ জিতেছে ৩-১ গোলে। জিদানের শিষ্যরা দুই লেগ মিলিয়ে জিতেছে ৪-১ ব্যবধানে। প্রথম লেগে জয়টা ছিল ১-০ তে।

৩৪ মিনিটে দলকে এগিয়ে নিয়েছেন কারিম বেনজিমা। এরফলে ষষ্ঠ ম্যাচে পঞ্চম গোলের দেখা পান তিনি। ঘণ্টা খানেকের মাথায় ১৩বারের চ্যাম্পিয়নদের ব্যবধান বাড়ান অধিনায়ক রামোস। তিনি পেনাল্টি থেকে গোলটি করেছেন।

৮৩ মিনিটে একটি গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগিয়ে তোলার চেষ্টা করেছিল আতালান্তা। ফ্রি কিক থেকে গোলটি করেছিলেন লুইস মুরিয়েল। কিন্তু এক মিনিট বাদেই তাদের ফেরার সম্ভাবনা উবে যায় মার্কো আসেনসিওর কল্যাণে। বদলি হয়ে নেমে নিচু শটে স্কোর করেন ৩-১।

রিয়ালের মতো কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে ম্যানচেস্টার সিটিও। দ্বিতীয় লেগে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়েছে সিটি। ফলে দুই লেগেই তারা জিতেছে ৪-০ ব্যবধানে। একই সঙ্গে টানা চার মৌসুমেই নিশ্চিত করলো কোয়ার্টার ফাইনাল।

করোনার কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় প্রথম লেগের মতো দ্বিতীয় লেগও হয়েছে একই ভেন্যু বুদাপেস্টের পুসকাস এরেনায়। অক্টোবরে গ্রুপ পর্ব থেকে একটিও গোল হজম না করা সিটি আধিপত্য বিস্তার করে শুরু থেকে। ১২ মিনিটে শুরুর গোলটি করেন কেভিন ডি ব্রুইনা। ১৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন ইলকায় গুন্দোগান।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top