রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


শেষ ওভারের রোমাঞ্চে জিতল ওয়েস্ট ইন্ডিজ


প্রকাশিত:
১৩ মার্চ ২০২১ ১৪:৫০

আপডেট:
১৩ মার্চ ২০২১ ১৫:২৩

ছবি: সংগৃহীত

শেষ ওভারে দরকার ছিল ৯ রান। প্রথম বলটিতেই ডট দেন নুয়ান প্রদীপ। জমে উঠে রোমাঞ্চ। কিন্তু পরের দুই বলে চার মারার পর চতুর্থ বলে এক রান নিয়ে ম্যাচকে আর কঠিন হতে দেননি নিকোলাস পুরান। তাতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই বল বাকি রেখেই পাঁচ উইকেটের বড় জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করার আগেই তিন উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা।

এরপরই দিনেশ চান্ডিমাল ও ধানুস্কা গুনাতিলাকা ইনিংস মেরামতের কাজ শুরু করেন। দুজন মিলে গড়েন ১০০রানের জুটি। সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে থেকে গুনাতিলাকার বিদায়ে এই জুটি ভাঙে। ১০ চার ও ৩ ছক্কায় ৯৬ বলে ৯৬ রান করে আউট হন তিনি।

সেঞ্চুরির দেখা পাননি চান্ডিমালও। ৩ চার ও ২ ছক্কায় ৯৮ বলে ৭১ রান করে জেসন মোহাম্মদের বলে সাজঘরে ফেরত যান তিনি। শেষেদিকে ২ চার ও ৪ ছক্কায় ডি সিলভার ৩১ বলে ৪৭ রানে বড় ভর করে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রানের সংগ্রহ পায় সফরকারীরা। ১০ ওভারে ৪৭ রান দিয়ে তিন উইকেট পান জেসন মোহাম্মদ।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই বাজিমাত করে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ মিলে গড়েন ১৯২ রানের জুটি। ১০৮ বলে ৮৪ রান করে আউট হয়ে যান হোপ। তবে সেঞ্চুরি তুলে নেন এভিন লুইস। তার ৮ চার ও ৪ ছক্কায় ১২১ বলের ইনিংসটি থামে ১০৩ রানে।

এরপর জয় পেতে বেশ ভুগতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। নিকোলাস পুরানের ৩৮ বলে ৩৫ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত দুই বল বাকি থাকতে পাঁচ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top