রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল বার্সা


প্রকাশিত:
১১ মার্চ ২০২১ ১৫:০৬

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ১০:২১

ছবি: সংগৃহীত

বার্সেলোনাকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি। প্যারিসে বুধবার রাতে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথম লেগে ৪-১ গোলে জয়ী পিএসজি দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে পা রাখল পরের ধাপে। ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্যর্থ হলো বার্সেলোনা।

খেলায় বার্সেলোনা যতগুলো সুযোগ পেয়েছিল, তার অর্ধেকও কাজে লাগাতে পারলে লড়াইটা হতো জমজমাট। কিন্তু উসমান দেম্বেলের পাশাপাশি সুযোগ নষ্টের মিছিলে যোগ দেন মেসিও।

প্রথমার্ধে পেনাল্টি শটে পিএসজিকে এগিয়ে নেন এমবাপে। এতে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৫-১। আর এতেই সব আশা শেষ হওয়ার পথে বার্সেলোনার! কিন্তু কিছুক্ষণ পরই মেসির দুর্দান্ত গোল। ৩৭তম মিনিটে পেদ্রির ছোট পাসে ফাঁকা জায়গা পেয়ে আচমকা শট নেন বার্সেলোনা অধিনায়ক। বুলেট গতিতে বল খুঁজে নেয় ঠিকানা।

বিরতির আগে ব্যবধান আরও কমানোর সুযোগ পান মেসি। কিন্তু কাজে লাগাতে পারেনি তিনি। দ্বিতীয়ার্ধে কিছুটা ঢিমেতালে শুরুর মাঝে ৬১তম মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি। শেষ দিকের খেলা আরও ঝিমিয়ে পড়ে। পরে ড্র ম্যাচে জয়ের আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার গতবারের রানার্সআপ পিএসজি।

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top