রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বিশ্ব একাদশে ভারতের প্রতিপক্ষ সাকিব-তামিম


প্রকাশিত:
২১ অক্টোবর ২০১৯ ০৭:২৭

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৪:৪৩

ছবি: ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথের নজরে বিশ্ব একাদশ

দেশের মাটিতে টানা ১১টি সিরিজ জিতে রেকর্ড গড়া ভারত ঘরের মাঠে  যেন এখন এক ত্রাসের নাম। দলটি ৩২ ম্যাচে মাত্র একটিতে হেরেছে। বিরাট কোহলিবাহিনীর বিরুদ্ধে তাদেরই মাঠে এখন আর একটি নির্দিষ্ট দেশের জয় পাওয়াটা কঠিন বলে মনে করেন বিশ্লেষকরা।

চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে ধারাভাষ্যের দায়িত্বে থাকা ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথ সেটি মনে করছেন । তিন ম্যাচ সিরিজের দুটিতে হেরে সিরিজ খোয়ানো প্রোটিয়ারা তৃতীয় ম্যাচেও হারার শঙ্কায়! তাই লক্ষণ-স্মিথ মনে করেন এই ভারতকে তাদের মাঠে হারাতে হলে একটি বিশ্ব একাদশ দরকার। আর এই দলেরই একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

 

লক্ষণ-স্মিথ রাঁচিতে সিরিজের তৃতীয় টেস্টচলাকালীন একটি বিশ্ব একাদশ গঠন করেন ।দলে ওপেনার হিসেবে দ.অফ্রিকার ডিন এলগারের সঙ্গে জায়গা পেয়েছেন উপমহাদেশের কন্ডিশনে ভালো খেলা টাইগার তামিম। এরপরের তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও পাকিস্তানের বাবর আজমকে।

 

অলরাউন্ডার হিসেবে তাদের চোখে বাংলাদেশের সাকিব আল হাসান ও ইংল্যান্ডের বেন স্টোকসকেই পছন্দ। প্রোটিয়াদেরই কুইন্টন ডি কক থাকছেন উইকেটের পেছনে।  এছাড়া দুই বিশেষজ্ঞ পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

ভিভিএস লক্ষণ গ্রায়েম স্মিথের নজরে বিশ্ব একাদশ: ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top