রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


বিপিএলের সময় চূড়ান্ত করে রেখেছে বিসিবি


প্রকাশিত:
৪ মার্চ ২০২১ ০১:৩৩

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:৩৫

ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর দীর্ঘদিন বন্ধ ছিল বাংলাদেশ ক্রিকেট। এরপর মাঠে খেলা ফিরলেও এখনো আলোর মুখ দেখেনি ঘরোয়া ক্রিকেটের জমকালো আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। কোভিড-১৯ এর জেরে গত মৌসুমে বিপিলের আসর মাঠে গড়ায়নি। তবে এবার এই টুর্নামেন্ট নিয়ে আগেই ভেবে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলের পরবর্তী আসরের জন্য একটি স্লট ফাঁকা রেখেছে বিসিবি।

বুধবার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বিপিএল পরবর্তী আসরের জন্য আমরা একটা স্লট বের করে রেখেছি। বিপিএল গভর্নিং কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে আমরা এটা প্রকাশ করবো।’

শুধু বিপিএল নয়, আন্তর্জাতিক সিরিজের সূচির সঙ্গে ফাঁকা সময়ের হিসেব মিলিয়ে ঘরোয়া ক্রিকেটের সূচি সাজিয়ে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এজন্য ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটের একটি ক্যালেন্ডার তৈরি করা হবে বলে জানালেন সুজন। তবে গত বছর করোনার কারণে স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ কবে ফিরবে সেটির নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানাতে পারেননি তিনি। বলেছেন, যত দ্রুত সম্ভব ঘরোয়া ক্রিকেট ফিরলেও সেটি শুরু হবে লঙ্গার ভার্সন দিয়ে।

সুজন বলেন, ‘যেহেতু আমাদের এফটিপি ২০২৩ সাল পর্যন্ত একটা কনসার্ন করা আছে সেটাকে মাথায় রেখে আমাদে ঘরোয়া লিগের জন্যও ২০২৩ সাল পর্যন্ত একটা ক্যালেন্ডার তৈরি করা হবে। বিশেষ করে মূল যে টুর্নামেন্টগুলো আছে ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগ সহ অন্যান্য যে প্রতিযোগিতাগুলো আছে সে টুর্নামেন্টগুলোর একটা সূচি নির্ধারণ করার জন্য আমরা কাজ করছি। এ ব্যাপারে প্রক্রিয়াগত কিছু ব্যাপার সংশ্লিষ্ট কমিটি থেকে সুপারিশ আসার পরই আমরা প্রকাশ করতে পারবো বোর্ডের অনুমোদন সাপেক্ষে।’

বিসিবির প্রধান নির্বাহী আরও যোগ করেন, ‘প্রাথমিকভাবে আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত সম্ভব ঘরোয়া ক্রিকেটকে ফিরিয়ে নিয়ে আসা। এই মুহূর্তে যে গ্যাপগুলো আছে তাতে লঙ্গার ভার্সন দিয়েই হয়তো আমরা শুরু করবো। পরবর্তীতে ঢাকা প্রিমিয়ার লিগ পরিচালনার পরিকল্পনা রয়েছে।

আরপি/ এসআই-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top