রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


খরা কাটিয়ে লিভারপুল জয় উৎসর্গ করল অ্যালিসনের মৃত বাবাকে


প্রকাশিত:
১ মার্চ ২০২১ ১৪:৫৬

আপডেট:
৪ মে ২০২৪ ১৬:৩৫

ছবি: সংগৃহীত

লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার দু’দিন আগে তার বাবাকে হারিয়েছেন। পানিতে ডুবে মারা যাওয়া অগাস্তিনো বেকার আর তার পরিবারকে গোল আর জয় উৎসর্গ করেছেন লিভারপুল মিডফিল্ডার কার্টিস জোন্স। তার গোলে লিভারপুল টানা চার হারের পর ২-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে।

শেষ কিছুদিনে মাঠে ও মাঠের বাইরে সময়টা ভালো কাটছে না লিভারপুলের। কোচ ইয়ুর্গেন ক্লপ করোনার কাছে হারিয়েছেন তার মাকে। এরপর অ্যালিসন বেকারের পিতৃবিয়োগ। দুয়ের মাঝে মাঠেও সময়টা ভালো কাটেনি দলটির। ব্রাইটন, বার্নলি, ম্যানচেস্টার সিটি ও এভারটনের কাছে হারের তেতো স্বাদ পেয়েছিল অল রেডরা।

ঘরের মাঠে টানা ৬৮টি ম্যাচ অপরাজিত থাকার পর যেন টানা হারের বৃত্তেই পড়ে গিয়েছিল লিভারপুল। সে চক্র দীর্ঘায়িত করার হুমকি দিচ্ছিল প্রিমিয়ার লিগের অবনমন অঞ্চলের দল শেফিল্ডও। রোববার রাতে অ্যানফিল্ডে প্রথম সুযোগটা সৃষ্টি করেছিল তারা। ম্যাচের পঞ্চম মিনিটে ফ্রি কিকে মাথা ছুঁইয়ে দিয়েছিলেন ডেভিড ম্যাকগোল্ডরিক। সেটা কোনোক্রমে ঠেকিয়ে গোলরক্ষক আদ্রিয়ান দলকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন।

লিভারপুল এরপরই অবশ্য ম্যাচের লাগাম টেনে ধরেছে। মাঝমাঠের দখলটা প্রতিপক্ষ গোলমুখেও সমানভাবে নিয়ে যাচ্ছিল কোচ ক্লপের শিষ্যরা। ১২ আর ৩০ মিনিটে রবার্তো ফিরমিনো আর মোহামেদ সালাহর দুটো শট রুখে দেন শেফিল্ড গোলরক্ষক অ্যারন র‍্যামসডেল। ৩২ মিনিটে জোরালো শট করা ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডকেও হতাশ করেন তিনি। বিরতির ঠিক আগে জর্জিনিও ওয়াইন্ডাল্ডামের চেষ্টাও রুখে দেন তিনিই।

তবে র‍্যামসডেল বীরত্বের ইতি ঘটে ম্যাচের ৪৮তম মিনিটে। ট্রেন্টের ক্রস শেফিল্ড বিপদসীমায় পেয়ে যান ফিরমিনো, তার ব্যাকহিল আয়ত্বে নিয়ে জোরালো এক শটে দলকে এগিয়ে দেন জোন্স, বনে যান শেষ সাত বছরে দলের সর্বকনিষ্ঠ গোলদাতাও। ২০ বছর ২৭ দিন বয়সে গোলের দেখা পান জোন্স।

৬৪ মিনিটে আবারও লিভারপুলের গোল, তবে এবারেরটা প্রতিপক্ষের ‘উপহার’। বক্সের ভেতর থেকে ফিরমিনোর করা শট শেফিল্ড ডিফেন্ডারের পায়ে লেগে দিক বদলে ধোঁকা দেয় গোলরক্ষক র‍্যামসডেলকে। এই গোলে প্রিমিয়ার লিগে ৭০০০ বার লক্ষ্যভেদের কীর্তি গড়ে লিভারপুল, এর আগে তাদেরই মার্সিসাইড প্রতিদ্বন্দ্বী এভারটন প্রথম দল হিসেবে ছুঁয়েছিল এ কীর্তি।

২-০ ব্যবধানে এগিয়ে জয়টা অনেকটাই নিশ্চিত হয়ে যায় অল রেডদের। দ্বিতীয় গোলের আগেও অবশ্য একবার লক্ষ্যভেদ করেছিল লিভারপুল, তবে সাদিও মানের সে চেষ্টা গোলে রূপ নেয়নি অফসাইডের কারণে। এই জয়ের ফলে ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রইল লিভারপুল। শীর্ষ চারের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন দুই পয়েন্টের।

জয়ের পর একে ব্রাজিলীয় সতীর্থের বাবাকে উৎসর্গ করে জয়ের নায়ক জোন্স বলেন, ‘আমি মনে করি আমার জন্য ও পুরো দলের জন্যেই সময়টা কঠিন যাচ্ছিল। কিন্তু গোল করতে পেরে আমি খুশি। এই গোল, এই জয় অ্যালির (অ্যালিসন) বাবার জন্য। আশা করি তিনি শান্তিতেই আছেন, আর যদি অ্যালি এটা দেখে থাকে, আমি বলবো, এটা তোমার জন্য ভাই!’

আরপি / এমবি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top