রাজশাহী মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


হরতালে সমর্থন দিল ঐক্যফ্রন্ট


প্রকাশিত:
২ ফেব্রুয়ারি ২০২০ ১১:০৬

আপডেট:
১৪ মে ২০২৪ ১৯:১৫

ঢাকার দুই সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডাক ‍দিয়েছেন বিএনপি। এতে সমর্থন জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শনিবার রাতে জোটের দপ্তরপ্রধান জাহাঙ্গীর আলম বলেন, রোববার রাজধানীর হরতালে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা সমর্থন জানিয়েছেন।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান নুরুল আমিন সমর্থন দিয়েছেন।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগের নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপি। শনিবার রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই হরতালের ঘোষণা দেন।

তিনি আরও বলেন, ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে আগামীকাল রোববার হরতাল পালন করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

রাতে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, আমরা আশা করছি ঢাকাবাসী তাদের অধিকার আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন। আর গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য সহযোগিতা করবেন।

সংবাদ সম্মেলনে ফখরুল আরো বলেন, আমাদের এ হরতালের আওতায় থাকবে না অ্যাম্বুলেন্স, ওষধবাহী গাড়ি, ওষধের দোকান, খাবার দোকান। আমরা সম্পূর্ণভাবে এ নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করছি। শুধু ঢাকায় এ হরতাল পালন করা হবে বলেও জানান তিনি।

 

আরপি/এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top