রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


কোনো বিদেশি প্রভুর হস্তক্ষেপে এদেশে নির্বাচন হবে না: যুবলীগ সভাপতি


প্রকাশিত:
২২ জানুয়ারী ২০২৩ ১০:০২

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৬:১৫

ছবি: বর্ধিত সভা

কোনো বিদেশি প্রভুর হস্তক্ষেপে এদেশে নির্বাচন হবে না, সরকারও পরিবর্তন হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলে শামস্‌ পরশ।

শনিবার (২১ জানুয়ারি) রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এই বিভাগীয় বর্ধিত সভার আয়োজন করে।

বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে বিএনপিকে শেখ ফজলে শামস্‌ পরশ বলেন, ‘ক্ষমতায় আসতে হলে আপনারা (বিএনপি) প্রথম বাংলাদেশের জনগণের কাছে মাফ চান। নাকে ক্ষত দেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এই দেশের মানুষের ওপর যে অত্যাচার-নিপীড়ন করেছেন সেটার জন্য আগে মাফ চাইতে হবে। ভোটারদের চিহ্নিত করে করে নিশ্চিহ্ন করার চেষ্টা করেছেন, তারা যাতে বিচার চাইতে না পারে সেজন্য বিচারালয়েও বোমাবাজি করেছেন। ভয়-ভীতি দেখিয়ে এদেশের মানুষকে দাবায়ে রাখতে পারবেন না। এই বাংলার মানুষকে দাবায়ে রাখা যায় না।’

পরশ বলেন, ‘আপনাদের সময় ১২ ঘণ্টা লোডশেডিং, সার ও বিদ্যুতের জন্য কৃষকের ওপর হামলা। আর আমাদের সময় দেখেন, বিনা পয়সায় বই বিতরণ, পদ্মা সেতু এবং ৩৫ লাখ মানুষের আশ্রয়ণের ব্যবস্থা করেছেন জননেত্রী শেখ হাসিনা। একেই বলে দেশপ্রেম, দেশের সেবা। আপনারা ২১ আগস্ট ঘটিয়েছিলেন, অপারেশন ক্লিনহার্ট করেছিলেন, বাংলা ভাই সৃষ্টি করেছিলেন। জনগণের অধিকার খর্ব করার জন্যই আপনাদের রাজনীতি।’

নেতাকর্মীদের উদ্দেশে যুবলীগ সভাপতি বলেন, ‘আমাদের এখন রাজপথেই থাকতে হবে। রাজপথই আমাদের আসল ঠিকানা। এই রাজপথ থেকে জনগণকে সাথে নিয়েই আমরা ওই ভণ্ড-সন্ত্রাসী রাজনীতিবিদদের শায়েস্তা করবো ইনশাআল্লাহ।’

এসময় আগামী ২৯ জানুয়ারির জনসভায় শরিক হয়ে একটা ঐতিহাসিক জনসভায় রূপান্তর করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন পরশ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

সভায় সম্মানিত অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top