রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


দেশের মানুষ খুব সুখে আছে- তথ্যমন্ত্রী


প্রকাশিত:
২৫ মার্চ ২০২২ ০৮:৫৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৫:৫৯

ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের কোনো মানুষ এখন দুঃখে নেই, উন্নয়নের কারণে দেশের মানুষ খুব সুখে আছে। এখন রাজশাহী আর ঢাকার মধ্যে কোনো পার্থক্য নেই। 

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে রাজশাহীর দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। এখন গ্রামের অবস্থা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, দেখে চেনার উপায় নেই। গ্রাম শহরে পরিণত হচ্ছে। গ্রামেও কাঁচা রাস্তা নেই, কুঁড়ে ঘর দেখা যায় না। দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে।

শ্রমিকের মজুরি বেড়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের কোথাও ৫০০ টাকার কমে দিনমজুর পাওয়া যায় না। প্রত্যেক মানুষের আয় বেড়েছে। শেখ হাসিনা আজকে দেশকে সেই জায়গায় নিয়ে গেছেন। সমগ্র পৃথিবী আজ বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। সবাই শেখ হাসিনার প্রশংসা করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে মন্ত্রী বলেন, ইদানীং কিছু কিছু পণ্যের দাম বেড়েছে। এটি সারা পৃথিবীতেই বেড়েছে। আমাদের দেশেও কিছুটা বেড়েছে কিন্তু তুলনামূলক কম। তবুও আমাদের প্রধানমন্ত্রী ১ কোটি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে পণ্য দেয়ার ব্যবস্থা করেছেন। এটি অব্যাহত থাকবে যাতে সাধারণ মানুষের কষ্ট না হয়।

বিএনপি’র উদ্দেশে মন্ত্রী বলেন, বিএনপি নেতারা বলেন দেশের মানুষ সুখে নেই অথচ জাতিসংঘ বলে সুখের সূচকে বাংলাদেশ সাত ধাপ এগিয়েছে। আসলে বিএনপির কাজ মিথ্যাচার করা, বিভ্রান্তি সৃষ্টি করা। তাদের কথায় কেউ সাড়া দেয় না।

তারা বলেছিল, আওয়ামী লীগ পদ্মাসেতু করতে পারবে না। রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হলে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। কিন্তু আমরা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করেছি আর রামপাল বিদ্যুৎকেন্দ্রও হয়েছে, সুন্দরবনেরও কোনো ক্ষতি হয় নাই।

দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, আব্দুল ওদুদ দারা, আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সদস্য আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বেগম আখতার জাহান ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলুসহ রাজশাহী মহানগর, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top