রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


নৌকার প্রার্থীর টাকা বিলানোর ভিডিও ভাইরাল


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২১ ০৪:৩৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৩:১২

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার আব্দালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী আরব আলীকে টাকা বিলাতে দেখা গেছে। এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী আরব আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে দাবি জানিয়েছেন অন্য প্রার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে নিজ এলাকা হাসানবাগ থেকে মোটরসাইকেলের বহর নিয়ে মনোনয়নপত্র জমা দিতে কুষ্টিয়া শহরে যান আরব আলী। যাত্রা শুরুর আগে বহরে থাকা মোটরসাইকেল চালকদের মাঝে তাকে প্রকাশ্যে টাকা বিলাতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদান উপলক্ষে হাসানবাগ থেকে মোটরসাইলের শোডাউনের আয়োজন করেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী আরব আলী। ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও তার সমর্থকরা শোডাউনে অংশ নেন। যাত্রা শুরুর আগে মোটরসাইকেল চালকদের টাকা দেন আরব আলী। কেউ টাকা নিতে না চাইলে তাকে জোর করে টাকা দেওয়া হয়। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

আরও পড়ুন: মৃত বাবার কাছে যেতে কলেজছাত্রীকে বাধা!

শোডাউনে অংশ নেওয়া কয়েকজন জানান, যারা মোটরসাইকেলে এসেছিল তাদের তেল কেনা ও খাওয়া বাবদ টাকা দেন আরব আলী। ৫০০ টাকা করে দেওয়া হয় অংশ নেওয়া লোকজনকে। শোডাউন দিয়ে তারা কুষ্টিয়ায় আসেন। টাকা অনেকে নিতে না চাইলেও জোর করে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আব্দালুপর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া দুই প্রার্থী জানান, বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়। অনেকের মোবাইলে ছড়িয়ে পড়েছে। প্রকাশ্যে একজন চেয়ারম্যান প্রার্থী টাকা বিতরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তিনি কোনো আইন মানছেন না। বিষয়টি যাদের দেখার দায়িত্ব তারাও কোনো ব্যবস্থা নিচ্ছেন না। এটা দুঃখজনক।

চেয়ারম্যান প্রার্থী আরব আলী নিজেই তার ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করেন। পরে আবার সেটি সরিয়েও নেন। এ বিষয়ে জানতে চাইলে আরব আলী বলেন, 'সত্য কথা কি, অনেক গরীব মানুষ মোটরসাইকেল নিয়ে আমার শোডাউনে এসেছিল। এসব গরীব মানুষদের কিছু টাকা দিয়েছি। মিথ্যা কথা বলে তো কোনো লাভ নেই। যেটা সত্যি সেটা বলতে হবে।'

আরও পড়ুন: মুরাদকে বের করে দিল কানাডা

আব্দালপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল মতিন বলেন, বিষয়টি নিয়ে এখনও কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নে পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি নির্বাচন হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ ডিসেম্বর। আব্দালপুর ইউনিয়ন থেকে আরব আলীসহ পাঁচজন মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চারজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন, যাদের দুইজন আওয়ামী লীগেরই বিদ্রোহী প্রার্থী। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলী গত নির্বাচনেও দলীয় মনোনয়ন পেয়েছিলেন। তবে সেবার নির্বাচনে হেরে যান তিনি।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top