রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১৩ই ফাল্গুন ১৪৩০


ভুল বোঝাবুঝির কারণে সাংবাদিকদের ব্যাংক হিসাব তলব হতে পারে


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২১ ২২:২০

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:১৭

ফাইল ছবি

১১ জন জ্যেষ্ঠ সাংবাদিকের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ‘ভুল বোঝাবুঝির কারণে হতে পারে’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠকের পর তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ‘সাংবাদিকদের ব্যাংক হিসাব তলবের ঘটনা আমার জানা ছিল না। আমি বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে কথা বলেছি। আমার মনে হচ্ছে,এটা কোথাও ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। আমি বিস্তারিত খোঁজ নিচ্ছি। এমনটা যেন আবারও না হয় সেজন্য ব্যবস্থা নিচ্ছি।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বিএফইউজে'র সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাসসের প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিএফইউজের একাংশের মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া,সাধারণ সম্পাদক ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

গত ১২ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ ১১ জন সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট।

ব্যাংক হিসাব তলব করা সাংবাদিক নেতাদের মধ্যে রয়েছেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালীন নোমানী ও সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top