রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধু হত্যায় জিয়ার সংশ্লিষ্টতা প্রমাণিত


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২১ ২২:৩৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ২০:০০

ছবি: ভার্চুয়াল আলোচনা সভা

বঙ্গবন্ধু হত্যায় জিয়ার সংশ্লিষ্টতা প্রমাণিত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। তিনি বলেন, জিয়া-মোশতাক চক্রের ষড়যন্ত্রে ইতিহাসের নৃশংস ও ঘৃণ্য রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘাতকরা শুধু মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটিয়েই ক্ষান্ত হয়নি, সকল খুনিদের ইনডেমনিটি অধ্যাদেশ এর মাধ্যমে দায়মুক্তি দিয়েছিল।

আশি-নব্বই দশকের ইউরোপ প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের আয়োজনে "ইনডেমনিটি অধ্যাদেশ বাতিলে ছাত্রলীগের ভূমিকা" শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আফজাল হোসেন বলেন, ঘাতকদের আংশিক বিচার সম্পন্ন হলেও ষড়যন্ত্রকারীদের বিচার হয় নাই। জেনারেল জিয়াউর রহমান এই হত্যাকাণ্ডের অন্যতম কুশীলব ও নির্দেশদাতা। ইতিহাসের সত্য উন্মোচনের জন্যই জিয়া-মোশতাকের মরণোত্তর বিচার করতে হবে।

ভার্চুয়াল এ সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোঃ আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, কেন্দ্রীয় উপ কমিটি সদস্য কাজী তারিক কায়কোবাদ ও নিরু কে নাহার।

সভাটি সঞ্চালনা করেন জাহিদুল ইসলাম পুলক, সভাপতিত্ব করেন ডঃ ফরহাদ আলী খান। ভার্চুয়াল আলোচনা সভায় প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে আরও যুক্ত ছিলেন ডঃ কাজী মাসুদ, আনোয়ার হোসেন, সোহেল মজুমদার শিপন, আব্বাস চৌধুরী, শাহাদত হোসেন তপন, মুরাদ খান, আশরাফ আল জামান, জামশেদ আলম রানা, মুরাদ বেপরীসহ আরও অনেকে।

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top