রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


লালপুরে আদিবাসী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২২ ০৭:০৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৪:৪১

সংগৃহিত

নাটোরের লালপুরে দীপক কুমার সরকার (৪৫) নামে এক আদিবাসী এনজিও কর্মীকে ধানের জমিতে ইঁদুর মারা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট করে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাতীয় আদিবাসী পরিষদ।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের এরশাদ মোড়ে লালপুর উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, আদিবাসী পরিষদের নাটোর জেলা সভাপতি প্রদীপ লাকরা, সাধারণ সম্পাদক মুন্ডা কালিদাস রায়, সিপিবি-র নাটোর জেলা সভাপতি নির্মল চৌধুরী, আদিবাসী পরিষদের লালপুরের সভাপতি শংকর বাগদি, গুরুদাসপুরের সভাপতি কৃষ্ণ রায়, নিহতের স্ত্রী অঞ্জলী রানী সরকার প্রমূখ।

এসময় বক্তরা বলেন, জমির ইঁদুর মারার জন্য খোলা জিআই তার দিয়ে ফাঁদ পেতে বৈদ্যুতিক সংযোগ দিয়ে অনিরাপদ বিদ্যুৎ ব্যবহার করা হয়েছে। এতে যে কোন ব্যক্তির মৃত্যু ঘটতে পারে জেনেও তাঁরা জমির আইলের উপর খোলা তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে দীপক রঞ্জন সরকার গণেশকে মেরে ফেলেছে। ঘটনার সুষ্ট বিচার দাবি করেন তারা।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এঘটনায় নিহতের ভাই শ্রী ললিন সরকার বাদি হয়ে অভিযুক্ত দুইজনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেছে। অভিযুক্তরা আদালত থেকে জামিন নিয়েছেন। ময়না তদন্তের প্রতিবেদন পেলে আদালতে তা দাখিল করা হবে।

আরপি/ এসএইচ ১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top