রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


দুর্যোগ মোকাবিলায় ৪টি হেলিকপ্টার কেনা হবে: প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২১ ০২:২৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:৩২

ফাইল ছবি

দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা বৃদ্ধিতে আড়াই হাজার কোটি টাকার উদ্ধার সামগ্রী ও যন্ত্রপাতি কেনা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকায় মহাখালীর কড়াইল বস্তিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আয়োজিত ভূমিকম্প এবং অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক সচেতনতামূলক মহড়ায় বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘চারটি হেলিকপ্টার এবং চারটি হোভারক্রাফটও কেনা হবে। এছাড়াও বিভাগীয় এবং জেলা শহরের জন্য ৬৫ ও ৫৫ মিটার উচ্চতায় উদ্ধার কার্যক্রম চালানোর লক্ষ্যে ৬০টি উন্নত মানের লেডার কেনা হবে। যেকোনো দুর্যোগে উদ্ধার কার্যক্রম চালানোর ক্ষেত্রে উন্নত দেশের মতো সক্ষমতা অর্জনে সরকার কাজ করছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘পূর্বপ্রস্তুতি থাকলে দুর্যোগ মোকাবিলা অনেকটা সহজ হয়। গত বছর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকাণ্ড হলেও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কারণ সেখানে অগ্নিকাণ্ডের এক মাস পূর্বে সচেতনতামূলক মহড়ার আয়োজন করা হয়েছিল। দেশের মানুষজনকে অগ্নিকাণ্ডসহ বিভিন্ন ধরনের দুর্যোগ মোকাবিলায় সচেতন করার লক্ষ্যে সারাদেশে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখন উন্নয়নের ট্রেনে, যা যথাসময়ে গন্তব্যে পৌঁছাবে।

আরপি/ এসআই-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top