রাজশাহী রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


ফি‌লি‌স্তি‌নে বঙ্গবন্ধুর না‌মে সড়‌ক


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৩

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ফি‌লি‌স্তি‌নে একটি সড়কের নামকরণ করা হ‌য়ে‌ছে। দেশটির প্রাচীন ঐতিহ্যবাহী শহর হেবরনের একটি রাস্তার নাম বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হয় বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মো‌মেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) এক ক্ষুদে বার্তায় পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য নিশ্চিত করেন। তিনি ফি‌লি‌স্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মা‌লিকির বরাতে জা‌নি‌য়ে‌ছেন, ফিলিস্তিনের হেবরন শহ‌রে বঙ্গবন্ধুর না‌মে সড়কের নামকরণ করা হ‌য়েছে।

গত বছ‌রের শে‌ষের দি‌কে মরিশাসের পোর্ট লুইসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়ক উদ্বোধন করা হয়। এছাড়া ক‌ম্বো‌ডিয়ার রাজধানী নম‌পে‌নের একটি সড়‌কের নামও বঙ্গবন্ধুর না‌মে হওয়ার বিষয়‌টিও প্রক্রিয়াধীন। যা গত বছ‌রের মা‌র্চে উদ্বোধন করার কথা ছিল। কিন্তু পরবর্তী‌তে তা পি‌ছি‌য়ে যায়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বল‌ছে, ক‌ম্বোডিয়ার নম‌পে‌নের সড়‌কের নাম‌টি চূড়ান্ত পর্যায়ে র‌য়ে‌ছে। এর আগে দিল্লি ও কলকাতায় বঙ্গবন্ধুর নামে সড়ক নামকরণ করা হয়েছে।

এর আগে ২০১৯ সালের ২৬ অক্টোবর আজারবাইজানের রাজধানী বাকুতে ন্যাম শীর্ষ সম্মেলনের ফাঁকে দ্বিপক্ষীয় বুথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে বঙ্গবন্ধুর নামে সড়ক নামকরণের কথা জানিয়েছিলেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালকি।

আরপি / এমবি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top