রাজশাহী রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


বদনাম ঘোচাতে রোহিঙ্গা ফিরিয়ে নিতে আগ্রহী হবে মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন


প্রকাশিত:
১৫ নভেম্বর ২০২০ ০০:৩৯

আপডেট:
১৫ নভেম্বর ২০২০ ০৩:৩৮

সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মন্ত্রী ড. আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, অং সান সুচির নেতৃত্বাধীন মিয়ানমারের নতুন সরকার রোহিঙ্গা নিয়ে বদনাম ঘোচাতে তাদের লোক বাংলাদেশ থেকে ফেরত নেবে। একই সাথে পৃথিবীর অন্যান্য দেশ এ ব্যাপারে সহযোগিতা করবে বলেও আশাবাদ প্রকাশ করেছেন।

শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ ড. শামসুজ্জোহার সমাধিতে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। বিতাড়িত রোহিঙ্গাদের প্রত্যাবাসনের ব্যাপারে মিয়ানমারের নতুন সরকার নিয়ে আশাবাদী বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরো বলেন, প্রত্যেক দেশের সরকারই তাদের স্বার্থ দেখে। আমেরিকার নতুন সরকারও সেটি করবে। ফলে তাদের নিজেদের গরজে এবং ভূ-রাজনৈতিক গুরুত্বের কারনে বাংলাদেশের সাথে আমেরিকার বানিজ্যিক সম্পর্কের উন্নতি হবে এবং তারা নতুন নতুন ক্ষেত্রে বিনিযোগ করবে।

পরে মন্ত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন।

প্রসঙ্গত, দুই দিনের সরকারি সফরে রাজশাহী এসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রোববার (১৫ নভেম্বর) সকাল ৯টায় মন্ত্রী রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করবেন।

এরপর তিনি বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করবেন। বেলা ১১টায় মন্ত্রী রাজশাহী কলেজ পরিদর্শন করবেন এবং শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ দিনই বিকেলে পররাষ্ট্র মন্ত্রী ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ছাড়বেন।

আরপি/ এএন-০৫


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top